Breaking News
Home / সারাদেশ / ময়মনসিংহ / ভালুকায় লকডাউনের প্রথম দিনেপ্রশাসনের কঠোরতা: একাধিক মামলা জরিমানা

ভালুকায় লকডাউনের প্রথম দিনেপ্রশাসনের কঠোরতা: একাধিক মামলা জরিমানা

ভালুকায় লকডাউনের প্রথম দিনেপ্রশাসনের কঠোরতা: একাধিক মামলা জরিমানা
ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি: ময়মনসিংহের ভালুকায় কঠোর বিধিনিষেধের আওতায় লকডাউনের প্রথম দিনে স্থানীয় প্রশাসনের কঠোরতায় জনসাধারণ স্বাস্থ্যবিধি মানতে বাধ্য হচ্ছে। যারা আইন অমান্য করছে তাদের বিরুদ্ধে করা হচ্ছে মামলা আদায় করা হচ্ছে জরিমানা।
বৃহস্পতিবার (১ জুলাই) করোনাভাইরাসের উর্ধ্বমুখী সংক্রমন নিয়ন্ত্রণে সাত দিনের কঠোর বিধিনিষেধের আওতায় লকডাউনের প্রথম দিনে ভোর ৬টা থেকে উপজেলা নির্বাহী অফিসার, সহকারী কমিশনার ভূমি’র ৩ টি টিমের মাধ্যমে উপজেলার বিভিন্ন এলাকায় সরকারী নির্দেশনা বাস্তবায়নের জন্য প্রশাসনের কঠোর তৎপরতা চলতে থাকে। সকাল থেকে সেনাবাহিনী, বিজিবি, পুলিশসহ আইন প্রয়োগকারী সংস্থার সদস্যবৃন্দ উপজেলার বিভিন্ন এলাকায় টহল বৃদ্ধি করে। ভোরে দূরপাল্লার যানবাহন ছাড়া ট্রাক, অটো রিক্সা, পিকআপ চলাচল করতে দেখা গেছে। মার্কেটের অধিকাংশ দোকানপাট বন্ধ রয়েছে। সচেতন করার জন্য উপজেলা প্রশাসনের পক্ষ থেকে মাইকিং চলছে। উপজেলা চেয়ারম্যান আবুল কালাম আজাদসহ বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও  মেম্বারগণ জনসচেতনায় মাঠে কাজ করছেন।
উপজেলা নির্বাহী অফিসার সালমা খাতুন নির্দেশনা অমান্য করে মটর সাইকেল, প্রাইভেট গাড়ী চলাচল ও মাস্ক ব্যবহার না করায় সংক্রামক নিয়ন্ত্রন ও নির্মুল আইন/২০১৮ মোতাবেক ২২ জনকে ২২টি মামলা দিয়ে ২১হাজার টাকা ও উপজেলা সহকারী কমিশনার ভূমি মাইন উদ্দিন ৩৬জনকে ৩৬টি মামলা দিয়ে ২৫ হাজার ৭০০টাকা জরিমানা আদায় করেন।
ভালুকা উপজেলা নির্বাহী অফিসার সালমা খাতুন বলেন, সরকারী নির্দেশনা বাস্তবায়নের জন্য উপজেলা প্রশাসন ও সেনাবাহিনীসহ বিভিন্ন পর্যায়ের প্রশাসনের লোকজন মাঠে রয়েছে।

Check Also

ভালুকায় এক পোশাক শ্রমিকের শ্লীলতাহানীর চেষ্টার অভিযাগে আটক ১

ভালুকায় এক পোশাক শ্রমিকের শ্লীলতাহানীর চেষ্টার অভিযাগে আটক ১ ভালুকা ( ময়মনসিংহ) প্রতিনিধি: ভালুকায় এক …