Breaking News
Home / টেক ওয়ার্ল্ড / ময়মনসিংহের ভালুকায় দুইযুবকের জীবাণুনাশক টানেল তৈরি

ময়মনসিংহের ভালুকায় দুইযুবকের জীবাণুনাশক টানেল তৈরি

ময়মনসিংহের ভালুকায় দুইযুবক জীবাণুনাশক টানেল তৈরি করে এলাকায় ব্যাপক সাড়া ফেলেছেন
নিজস্ব প্রতিনিধি: ময়মনসিংহের ভালুকায় হবিরবাড়ী ইউনিয়ানের জামিরদিয়া মাষ্টারবাড়ী এলাকার আরিফ ও ইমরান নিজেরাই মাত্র তিন দিনের প্রচেষ্টায় ১২ হাজার টাকা ব্যয়ে অটো সেনশররাইজ জীবাণুনাশক টানেল তৈরি করেন। কভিড-১৯ করোনা ভাইরাস প্রতিরোধে এই টানেলটি জামিরদিয়া শেখ বাড়ি জামে মসজিদে স্থাপন করা হয়। মসজিদে নামাজ পরতে আসা মুসল্লিগণ এই টানেলের মধ্যে দিয়ে প্রবেশ করলে এই টানেলটি অটো জীবাণুনাশক স্প্রে করবে।
কভিড-১৯ করোনা ভাইরাসে আমাদের বাংলাদেশসহ সারা বিশ্ব যখন লকডাউন রয়েছে, কিন্তু বাংলাদেশের মসজিদগুলোতে স্বাস্থবিধি মেনে সিমিত আকারে জামাতের অনোমুতি দিয়েছে সরকার। সে কথা চিন্তা করে দুইজন যুবক মোঃ আরিফুল আসলাম আরিফ সাবেক সাধারণ সম্পাধক ১০ নং হবিরবাড়ী ইউনিয়ন ৫ নং ওয়ার্ড ও ইমরান মিলে মসজিদে জীবাণুনাশক টানেলটি তৈরি করেছে।
মোঃ আরিফুল আসলাম আরিফ জানান আমি ও আমার ছোট ভাই সালমান আল-ইমরান মিলে এই জীবাণুনাশক টানেল তিন দিনে নিজেরাই তৈরি করি এবং তা মসজিদে প্রতিস্থাপিত করি।যাতে নামাজ পরতে মসজিদে আসা মুসল্লিগণ নির্বিঘ্নে নামাজ আদায় করতে পারে।তিনি আরও বলেন আমাদের এই ব্যতিক্রম ধর্মী কাজ এলাকায় ব্যাপক সাড়া ফেলেছে। আমরা মনে করি যদি এই সময়ে প্রত্যেকটি মসজিদে এমন জীবনুনাশক টানেল তৈরি করা যায় তাহলে হয়তো করোনা ভাইরাস কিছুটা প্রতিরোধ করা সম্ভব হবে।
স্থানিয়রা জানান সকল মুসলি¬গণ সারা শরীর জীবাণুমুক্ত করে এই টানেল থেকে বের হয়ে মহান আল্লাহ্ তা’আলার এবাদত করতে মসজিদে প্রবেশ করে নিরাপদে জামাত আদায় করছে, এতে করোনা সংক্রমনের ঝুকি যেমন কম, তেমনি আমরা দেখে অতান্ত খুশিও হয়েছি।

Check Also

ভালুকায় ব্যানার-ফেস্টুন সরিয়ে নেওয়ার

:: ভালুকা পৌরসভার নির্বাচনের সম্ভাব্য প্রার্থীদের সাঁটানো ব্যানার, ফেস্টুন, পোস্টার, তোরণ ,দেয়াল লিখন এবং বিলবোর্ড …