Breaking News
Home / জীবন ধারা / কভিড ১৯_- করোনা-২০২০ / দেশে ২৪ ঘণ্টায় সর্বোচ্চ আক্রান্ত ১২৭৩, মারা গেছেন ১৪ জন

দেশে ২৪ ঘণ্টায় সর্বোচ্চ আক্রান্ত ১২৭৩, মারা গেছেন ১৪ জন

অনলাইনডেস্ক_- নভেল করোনাভাইরাসে (কোভিড-১৯) সারাদেশে একদিনে আক্রান্তের নতুন রেকর্ড হয়েছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে সর্বোচ্চ ১ হাজার ২৭৩ জন আক্রান্ত হয়েছেন। এ নিয়ে আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ২২ হাজার ২৬৮। এছাড়া একই সময়ে ১৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৩২৮ জন।
রোববার (১৭ মে) দুপুরে স্বাস্থ্য অধিদফতরের কোভিড-১৯ সংক্রান্ত নিয়মিত বুলেটিনে সংস্থাটির অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এসব তথ্য তুলে ধরেন।

অধ্যাপক ডা. নাসিমা সুলতানা জানান, এ পর্যন্ত সর্বমোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১ লাখ ৭৫ হাজার ৪০৮টি। আর গত ২৪ ঘণ্টায় করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হয়েছিল ৮ হাজার ৫৭৪টি। দেশের ৪২টি ল্যাবে নমুনা পরীক্ষা করা হয়েছে ৮ হাজার ১১৪টি। এর মধ্যে ১ হাজার ২৭৩ জনের শরীরে কোভিড-১৯ শনাক্ত হয়েছে। এ নিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২২ হাজার ২৬৮ জন।
বুলেটিনে জানানো হয়, আক্রান্ত রোগীদের মধ্যে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ১৪ জন। এর মধ্যে ঢাকা বিভাগের নয়জন এবং চট্টগ্রাম বিভাগের পাঁচজন। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়াল ৩২৮ জন। ২৪ ঘণ্টায় মৃত ১৪ জনের মধ্যে ১৩ জন পুরুষ ও একজন নারী। বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, ৮১ থেকে ৯০ বছর বয়সের মধ্যে একজন, ৭১ থেকে ৮০ বছর বয়সের মধ্যে তিনজন, ৬১ থেকে ৭০ বছর বয়সের মধ্যে তিনজন, ৫১ থেকে ৬০ বছর বয়সের মধ্যে তিনজন, ৪১ থেকে ৫০ বছর বয়সের মধ্যে দুজন, ৩১ থেকে ৪০ বছর বয়সের মধ্যে একজন এবং ১১ থেকে ২০ বছর বয়সের মধ্যে একজন মারা গেছেন।

স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক জানান, গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত আরও ২৫৬ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এ নিয়ে মোট চার হাজার ৩৭৩ জন সুস্থ হলেন।

ব্রিফিংয়ে করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকি এড়াতে সবাইকে ঘরে থাকা, রমজানে স্বাস্থ্যবিধি মেনে চলা, বেশি বেশি পানি ও তরল জাতীয় খাবার, ভিটামিন সি ও ডি সমৃদ্ধ খাবার, টাটকা ফলমূল ও সবজি খেতে বলা হয়। এছাড়া শরীরকে ফিট রাখতে নিয়মিত হালকা ব্যায়াম এবং স্বাস্থ্য অধিদফতর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শ-নির্দেশনা মেনে চলার অনুরোধ জানানো হয়।

Check Also

করোনাভাইরাসে ২৪ ঘণ্টায় ৩৭ জনের মৃত্যু

  অনলাইন ডেস্ক- করোনাভাইরাসে ২৪ ঘণ্টায় ৩৭ জনের মৃত্যু মহামারি করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে দেশে …

Leave a Reply