Breaking News
Home / নগর জীবন / এমেরিকায় ‘ভিমরুল’ !

এমেরিকায় ‘ভিমরুল’ !

অনলাইন ডেস্ক:-আণুবীক্ষণিক জীব নভেল করোনাভাইরাসের থাবায় বিপর্যস্ত বিশ্বের সবচেয়ে ক্ষমতাধর আমেরিকা। গুঁড়িয়ে দিয়েছে সভ্যতা ও বিজ্ঞানের দম্ভ। অদৃশ্য এই শত্রুকে বাগে আনতে হিমশিম খাচ্ছে ডোনাল্ড ট্রাম্পের দেশ। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ১২ লাখ ১২ হাজার ৯০০ মানুষ। এর মধ্যে মৃত্যু হয়েছে ৬৯ হাজার ৯২১ জনের। এমন বিপর্যয়কর পরিস্থিতির মধ্যে আবার জুটেছে নতুন উপদ্রব ‘ভিমরুল’। যেটি ‘মার্ডার (কিলার) ভিমরুল’ নামে পরিচিত।
করোনার মধ্যেই দেশটির ওয়াশিংটনে এশিয়ান জায়ান্ট হরনেটস (মার্ডার ভিমরুল) এর দেখা পাওয়া গেছে। এর ফলে দেশটির বিজ্ঞানীদের মধ্যে নতুন আতঙ্ক ছড়িয়ে পড়েছে। এই ভিমরুল পূর্ব এশিয়ার নাতিশীতোষ্ণ এবং গ্রীষ্মমণ্ডলীয় জলবায়ুতে বাস করে, যেখানে এগুলোর আক্রমণে প্রতি বছর বেশ কিছু মানুষের মৃত্যু হয়।
দুই ইঞ্চি বা ৫ সেন্টিমিটার আয়তনের এই ভিমরুল মানুষের জন্য ভীষণ বিপজ্জনক। এর বিষাক্ত হুল ফুটালে মানুষের মৃত্যু পর্যন্ত হয়। এছাড়া এরা প্রকৃতির জন্য উপকারী প্রাণী মৌমাছিকে ধ্বংস করে। মৌমাছি ধরে নিয়ে গিয়ে এরা বাচ্চাদের খাওয়ায়।
এই কিলার ভিমরুল নিয়ে ভীষণ চিন্তায় পড়ে গেছেন যুক্তরাষ্ট্রের বিজ্ঞানীরা। প্রাকৃতিক এই শত্রু আমেরিকাজুড়ে ছড়িয়ে পড়ার আগেই এদের বিনাশ করতে উপায় খুঁজছেন তারা।

Check Also

ভালুকায় ব্যানার-ফেস্টুন সরিয়ে নেওয়ার

:: ভালুকা পৌরসভার নির্বাচনের সম্ভাব্য প্রার্থীদের সাঁটানো ব্যানার, ফেস্টুন, পোস্টার, তোরণ ,দেয়াল লিখন এবং বিলবোর্ড …

Leave a Reply