Breaking News
Home / সারাবাংলা / ডেঙ্গুতে সতর্ক থাকার পরামর্শ এফবিসিসিআইয়ের

ডেঙ্গুতে সতর্ক থাকার পরামর্শ এফবিসিসিআইয়ের

দেশব্যাপী ভয়াবহ ডেঙ্গু জ্বরের বিস্তার ঘটায় ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই দেশের ব্যবসায়ী সম্প্রদায়সহ সব নাগরিককে সচেতন ও সতর্ক থাকার পরামর্শ দিয়েছে। একই সঙ্গে এফবিসিসিআই তার সদস্য দেশের সব জেলা চেম্বার ও অ্যাসোসিয়েশন নেতাদের ডেঙ্গুর বিস্তার প্রতিরোধে স্থানীয় পর্যায়ে সচেতনতামূলক আলোচনা কর্মসূচি গ্রহণের অনুরোধ জানিয়েছে।

শনিবার গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এফবিসিসিআইয়ের মহাসচিব হোসাইন জামিল বলেন, ‘দেশের ৬৪ জেলায় এখন পর্যন্ত ২১ হাজারেরও বেশি মানুষ ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে বেশ কয়েকজন ইতোমধ্যে মারাও গেছেন। রাজধানী ঢাকায় আক্রান্তের সংখ্যা বেশি হলেও এ বছর ডেঙ্গু ভাইরাস দেশের সব জেলায়ই ছড়িয়ে পড়েছে। প্রধানমন্ত্রীর বিশেষ তদারকির পাশাপাশি সংশ্লিষ্ট মন্ত্রণালয় এবং সিটি কর্পোরেশনগুলো নিরবচ্ছিনভাবে কাজ করে যাচ্ছে।’

এ পরিস্থিতিতে এফবিসিসিআই মনে করে, ডেঙ্গু প্রতিরোধে আতঙ্কিত না হয়ে ডেঙ্গুর ভাইরাস বহনকারী এডিস মশার বিস্তার রোধে পরিবেশ পরিচ্ছন্নতা কার্যক্রম এবং সচেতনতামূলক প্রচারণা অত্যন্ত জরুরি। এ অবস্থায় এফবিসিসিআই তার সদস্য সব জেলা চেম্বার ও অ্যাসোসিয়েশন নেতাসহ দেশের সব নাগরিককে প্রয়োজনীয় সচেতনতা ও সতর্কতা গ্রহণের আহ্বান জানিয়েছে।

মহাসচিব আরও জানান, দেশব্যাপী ভয়াবহ রূপ নেয়া ডেঙ্গু বিস্তারের পরিপ্রেক্ষিতে এফবিসিসিআইয়ের উদ্যোগে আগামীকাল রোববার (৪ আগস্ট) বেলা ১১টায় এফবিসিসিআই মিলনায়তনে (৮ম তলা, ৬০, মতিঝিল) এক আলোচনা সভা হবে।

এফবিসিসিআই সভাপতি শেখ ফজলে ফাহিমের সভাপতিত্বে সভায় এফবিসিসিআই অধিভুক্ত বিভিন্ন স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠান, ওষুধ প্রস্তুতকারক প্রতিষ্ঠানসহ সংশ্লিষ্ট ব্যবসায়ী নেতারা উপস্থিত থাকবেন। অনুষ্ঠানে এফবিসিসিআই সহ-সভাপতি ও পরিচালকরাও উপস্থিত থাকবেন।

Check Also

ভালুকায় সাংবাদিক হেনস্তাকারীদের বিচার দাবিতে মানববন্ধন

ভালুকায় সাংবাদিক হেনস্তাকারীদের বিচার দাবিতে মানববন্ধন ভালুকা(ময়মনসিংহ) প্রতিনিধি: সচিবালয়ে প্রথম আলো সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্তা …

Leave a Reply