Breaking News
Home / সারাদেশ / ময়মনসিংহ / মাদরাসা সুপারকে বেদম প্রহার, হাসপাতালে ভর্তি

মাদরাসা সুপারকে বেদম প্রহার, হাসপাতালে ভর্তি

ময়মনসিংহের ভালুকায় ম্যানেজিং কমিটিতে সভাপতি পদ নিয়ে সৃষ্ট ঘটনায় মাওলানা নিজাম উদ্দিন (৫৫) নামে এক মাদরাসা সুপারকে মারধর করে মারাত্মকভাবে আহত করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। আহত সুপারকে উদ্ধার করে ভালুকা ৫০ শয্যা সরকারী হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনাটি ঘটেছে শনিবার সকালে উপজেলার ধামশুর গ্রামে।

স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার ধামশুর নূরানী দাখিল মাদরাসায় ম্যানেজিং কমিটিতে মাদরাসা সুপার নিজাম উদ্দিন সভাপতি হিসেবে আব্দুল আলীর নাম প্রস্তাব করে মন্ত্রণালয়ে চিঠি পাঠান। কিন্তু কাগজপত্রে ত্রুটি থাকার কারণে কমিটি অনুমোদন হয়ে না আসায় দীর্ঘদিন ধরে কমিটি ছাড়াই প্রতিষ্ঠান চলতে থাকে। শনিবার সকালে সুপার নিজাম উদ্দিন স্থানীয় একটি মুদি দোকানের সামনে বসে ছিলেন। এসময় প্রস্তাবিত সভাপতি আব্দুল আলী এ ব্যাপারে জানতে চায়। এনিয়ে দু’জনের মধ্যে কথা কাটাকাটি হয় এবং একপর্যায়ে সুপারকে ধাক্কা দিয়ে মাটিতে ফেলে দেয়া হয়। পরে আব্দুল আলীর ছেলে অপু মিয়া ও নজরুল ইসলাম সুপারকে মারধর করেন। খোঁজ পেয়ে সুপারের মেয়ে প্রিয়া আক্তার (২০) স্থানীয়দের সহযোগিতায় তার বাবাকে উদ্ধার করে প্রথমে তাদের বাড়িতে ও পরে ভালুকা ৫০ শয্যা সরকারি হাসপাতালে ভর্তি করে।

মাদরাসা সুপার মাওলানা নিজাম উদ্দিন জানান, মাদরাসার ম্যানিজিং কমিটি অনলাইনে মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। কিন্তু কমিটি এখনো অনুমোদন হয়ে না আসায় এবং প্রস্তাবিত সভাপতি আব্দুল আলীকে কাগজ দিতে দেরি হওয়ায় তিনিসহ তার ছেলে অপু মিয়া ও নজরুল ইসলাম তার কাছে দেড় লাখ টাকা চাঁদা দাবি করেন। টাকা দিতে অস্বীকৃতি জানালে তাকে মারধরসহ প্রাণনাশের হুমকি দেয়া হয়।
অভিযুক্ত আব্দুল আলী জানান, সুপারের কাছে তিনি ম্যানেজিং কমিটির কাগজপত্র এবং ধার হিসেবে তার কাছ থেকে নেয়া দেড় লাখ টাকা চাওয়ায়, তিনি টাকা ও কমিটির কাগজপত্র দেবেন না বলে জানালে ধাক্কা দিয়ে মাটিতে ফেলে দেয়া হয়। তবে তাকে কোনো ধরণের মারধর করা হয়নি।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ চাঁন মিয়া জানান, ঘটনার বিষয়ে জানার পর তিনি হাসপাতালে সুপারকে দেখতে যান। তিনি আরো বলেন, দুই মাস আগে মাদরাসার ম্যানেজিং কমিটি অনলাইনে মন্ত্রণালয়ে পাঠানো হলেও এখন পর্যন্ত তা অনুমোদন হয়ে আসেনি। এ নিয়ে কমিটির প্রস্তাবিত সভাপতির সাথে ঘটনাটি ঘটেছে।

এ ব্যাপারে ইউএনও স্যারের সাথে কথা বলে এবং আহত সুপার একটু সুস্থ হলে ঘটনার বিষয়ে বিস্তারিত জেনে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

Check Also

ভালুকায় এক পোশাক শ্রমিকের শ্লীলতাহানীর চেষ্টার অভিযাগে আটক ১

ভালুকায় এক পোশাক শ্রমিকের শ্লীলতাহানীর চেষ্টার অভিযাগে আটক ১ ভালুকা ( ময়মনসিংহ) প্রতিনিধি: ভালুকায় এক …

Leave a Reply