Home / সারাদেশ / ময়মনসিংহ / ভালুকা থেকে লুট হওয়া মালামাল ও মালভর্তি ট্রাক শ্রীপুর আটক

ভালুকা থেকে লুট হওয়া মালামাল ও মালভর্তি ট্রাক শ্রীপুর আটক

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি ঃ ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের ফোরলেন প্রকল্পের ৩য় অংশের ঠিকাদারী প্রতিষ্ঠান প্রজেক্ট বিল্ডার্স লিমিটেড (পিবিএল) এর ভালুকা উপজেলার কাঠালী মল্লিকবাড়ী মোড় এলাকার প্রজেক্ট অফিস থেকে স্থানীয় কতিপয় সন্ত্রাসীরা বৃহস্পতিবার দিনে দুপুরে শত শত এলাকাবাসীর উপস্থিতিতে কোটি টাকার মালামাল লুট করে নিয়ে যায়।
পরে সন্ধ্যায় পার্শ্ববর্তী শ্রীপুর উপজেলার মাওনা চৌরাস্তার ওয়াপদা মোড় এলাকার একটি ভাংগারির দোকানে আনলোড করা মালামাল ও ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক থেকে লুট করা মালামাল ভর্তি ১টি ট্রাক শ্রীপুর থানা পুলিশ আটক করেছে।
প্রজেক্ট বিল্ডার্স লিমিটেড (পিবিএল) ও ভালুকা মডেল থানায় দায়েরকৃত মামলা সূত্রে জানাযায়, স্থানীয় সন্ত্রাসী মো: জামাল উদ্দিন আরিফের নেতৃত্বে ৩৫/৪০ জনের সন্ত্রাসী বাহিনী বিভিন্ন অস্ত্রে-স্বস্ত্রে সজ্জিত হয়ে বৃহস্পতিবার সকাল ৮টার সময় জোড়পূর্বক প্রজেক্টে প্রবেশ করে প্রজেক্টে দায়িত্বরত ৭জন সিকিউরিটিকে অস্ত্রের মুখে জিম্মি করে। পরে তাদের সাথে নিয়ে আসা ছোট-বড় ১০টি ট্রাক ও বিভিন্ন ভারী যন্ত্রপাতি ট্রাকে উঠানোর জন্য গাড়ী ও অন্যান্য জিনিসপত্রের মাধ্যমে প্রজেক্টে থাকা বিভিন্ন মালামালের মধ্যে ২টি পাওয়ার মেশিন, ৬টি বড় জেনারেটর, ২৪টি বিভিন্ন মেশিন,৭টি লড়ি গাড়ী, ৪টি মিস্কার মেশিন, ৮টি গ্যাস সিলিন্ডার, ২টি মোটর সাইকেল, ১০ লোহার পাইপ, ল্যাবটরী যন্ত্রপাতি, ২০টি চাকার রিং ও প্রচুর লোহার তৈরী যন্ত্রপাতি লুট করে নিয়ে গেছে। যার আনুমানিক মূল্য এক কোটি টাকার বেশী। প্রজেক্ট বিল্ডার্স লিমিটেড (পিবিএল) এর প্রজেক্টে দায়িত্বরত সিকিউরিটি ইনচার্জ মাসুদ পারভেজ জানান, সন্ত্রাসীরা লুটকৃত মালামাল ঢাকা মেট্রো ট- ১১-২৮৪৫, ঢাকা মেট্রো ট- ১৬-২৪৮৯, ঢাকা মেট্রো ট- ১১-২৯১৭, ঢাকা মেট্রো ট- ১৮-১৯২৭, ঢাকা মেট্রো ঙ- ১৩-৪০৮৩, ঢাকা মেট্রো ড- ১৩-১৭২১, ঢাকা মেট্রো ন- ১১-০২৩৬ নাম্বারের ট্রাকে বহন করে নিয়ে যায়। সন্ত্রাসীরা সকাল ৮টা থেকে বেলা আড়াইটা পর্যন্ত প্রজেক্টে এ লুটপাট চালায়। তিনি আরও জানান, আমি সাথে সাথেই সন্ত্রাসীরা প্রজেক্টের মালামাল লুট করে নিয়ে যাওয়ার খবরটি ভালুকা মডেল থানাকে জানাই। এর কিছুক্ষন পর পুলিশের একটি টিম প্রজেক্টে এলেও আমরা সহযোগিতা পাইনি। উল্লেখিত লুটপাটের ঘটনার বিষয়টি প্রজেক্ট বিল্ডার্স লিমিটেড (পিবিএল) কতৃপর্ক্ষ সিকিউরিটি মারফত মোবাইল ফোনের মাধ্যমে অবহিত হয়ে শ্রীপুর এলাকায় তাদের সুহৃদ ও শ্রীপুর থানা পুলিশের সহযোগিতায় সন্ধ্যায় শ্রীপুর উপজেলার মাওনা চৌরাস্তার ওয়াপদা মোড়ের একটি ভাংগারির দোকানে আনলোড করা মালামাল ও ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক থেকে লুট করা মালামাল ভর্তি ১টি ট্রাক আটক করেছে। লুটপাটের ঘটনায় শুক্রবার ভালুকা মডেল থানায় প্রজেক্ট বিল্ডার্স লিমিটেডের লিয়াজু অফিসার সৈয়দ আহসান আহাম্মেদ বাদী হয়ে মো: জামাল উদ্দিন আরিফসহ ৩০/৩৫ এর নামে একটি মামলা দায়ের করেছেন। প্রজেক্ট বিল্ডার্স লিমিটেড (পিবিএল) লিয়াজু অফিসার সৈয়দ আহসান আহাম্মেদ জানান, উল্লেখিত সন্ত্রাসীরা এর আগেও প্রজেক্ট থেকে মালামাল লুট করেছিল। জামাল উদ্দিন আরিফ এর সাথে মোবাইলে যোগাযোগ করে ফোন বন্ধ পাওয়া যায়। এ কারনে তার বক্তব্য নেয়া যায়নি।
মামলার তদন্তকারী কর্মকর্তা ভালুকা মডেল থানার এস, আই জীবন জানান, শ্রীপুর উপজেলার মাওনা চৌরাস্তার ওয়াপদা মোড় এলাকার একটি ভাংগারির দোকানে জব্ধকৃত ও শ্রীপুর থানায় আটককৃত লুট করা মালামাল ভর্তি ১টি ট্রাক ভালুকা থানায় আনার প্রস্তুতি চলছে।

Check Also

ভালুকায় অন্ধভিক্ষুককে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বকনা বাছুর প্রদান

ভালুকা প্রতিনিধি:-ময়মনসিংহের ভালুকায় উপজেলা প্রশাসনের উদ্যোগে বুধবার (৮ সেপ্টেম্বর) সকালে এক অন্ধ ভিক্ষুককে একটি বকনা …

Leave a Reply