Home / শিক্ষা / ঢাবির ‘খ’ ইউনিটে ৮৬ শতাংশই ফেল

ঢাবির ‘খ’ ইউনিটে ৮৬ শতাংশই ফেল

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষে কলা অনুষদভুক্ত ‘খ’ ইউনিটের ১ম বর্ষ স্নাতক সম্মান শ্রেণিতে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ হয়েছে। এ বছর ‘খ’ ইউনিটে ৮৬ শতাংশ ভর্তিচ্ছু ফেল করেছেন। পাসের হার ১৪ শতাংশ।

সোমবার দুপুর ১টা ১০ মিনিটে ঢাবি উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামান প্রশাসনিক ভবনের কেন্দ্রীয় ভর্তি অফিসে আনুষ্ঠানিকভাবে এ ফল প্রকাশ করেন।

পরীক্ষার বিস্তারিত ফলাফল এবং ভর্তি প্রক্রিয়া সম্পর্কে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (admission.eis.du.ac.bd) জানা যাবে। এছাড়া DU KHA লিখে রোল নম্বর লিখে ১৬৩২১ নম্বরে send করে ফিরতি SMS-এ ভর্তিচ্ছুরা ফল জানতে পারবেন।

ঘোষিত ফলাফলে দেখা যায়, পরীক্ষায় অংশ নিয়েছিলেন ৩৩ হাজার ৮৯৭। এর মধ্যে পাস করেছেন ৪ হাজার ৭৪৭ জন শিক্ষার্থী। ‘খ’ ইউনিটের অধীনে আসন ২ হাজার ৩৭৮টি।

পাসকৃত শিক্ষার্থীরা ২৬ সেপ্টেম্বর থেকে ১০ অক্টোবর পর্যন্ত ওয়েবসাইটে পছন্দ তালিকা পূরণ করতে পারবেন। কোটায় আবেদনকারীদের ২৬ সেপ্টেম্বর থেকে ৪ অক্টোবর পর্যন্ত কলা অনুষদের ডিন অফিস থেকে ফরম সংগ্রহ করে তা পূরণ করে জমা দিতে হবে। এছাড়া ফলাফল নিরক্ষণের জন্য ফি প্রদান স্বাপেক্ষে একই সময়ের মধ্য আবেদন করতে হবে।

Check Also

করোনায় ননএমপিও শিক্ষকদের জন্য সাড়ে ৪৬ কোটি টাকা দিলেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক | করোনাকালে লক্ষাধিক নন এমপিও শিক্ষক-কর্মচারীদের মধ্যে বিতরণের জন্য জরুরি ৪৬ কোটি ৬৩ লাখ টাকা …

Leave a Reply