Breaking News
Home / জাতীয় সংসদ নির্বাচন-২০১৮ / পৌরসভা নির্বাচন-২০২১ / পোষ্টারে ছেয়ে গেছে ভালুকা পৌরসভা এলাকা

পোষ্টারে ছেয়ে গেছে ভালুকা পৌরসভা এলাকা

জমে উঠেছে নির্বাচন
পোষ্টারে ছেয়ে গেছে ভালুকা পৌরসভা এলাকা

এম রহমান মামুন:
চলতি মাসের ৩০ জানুয়ারি শনিবার ময়মনসিংহের ভালুকা পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হবে। মানুষের মাঝে নির্বাচনী আমেজ বিরাজ করছে। নির্বাচনকে কেন্দ্র করে পৌর এলাকার প্রতিটি অলিগলি, দোকানের সামনে,ফাকা জায়গায়, বাড়ির সম্মুখে ছেয়ে গেছে সাদা কালো পোস্টারে। সেই সাথে চলছে প্রতিটি প্রার্থীদের ভোট প্রার্থনা ও নিয়মিত উঠান বৈঠক। মনে হয় ভালুকা পৌরসভা নতুন করে পাঁচ বছর পর আবার সেজেছে। নির্বাচনের কারণে পৌরসভার সৌন্দর্য অনেকটাই যেন বৃদ্ধি পেয়েছে।

সরেজমিনে দেখা যায়, ভালুকা পৌরসভার বাড়ি, রাস্তা, দোকানের সামনে যেমন প্রার্থীদের হাজারো পোষ্টার সাটানো আছে তেমনি ভালুকা পৌরসভার উপজেলা পরিষদের সামনে, ভালুকা বাজার, থানা মোড়,মেজর ভিটা,তোতাখার ভিটা, ফায়ার সার্ভিস মোড়,পল্লী বিদুৎ, বাসস্ট্যান্ড,পাইলট স্কুল রোড সহ পৌরসভার ৯ টি ওয়ার্ড এলাকায় শুধু পোস্টার আর পোস্টার।

এছাড়াও পোস্টারগুলো এক ভবন থেকে অন্য ভবনে, বৈদ্যুতিক খুঁটি, গাছ ও বিভিন্ন মার্কেটে রশি দিয়ে সাটানো হয়েছে। আবার ছোট ছোট হ্যান্ড বিলি করে রাস্তায় রাস্তায়, দোকানে মানুষের হাতে দিয়ে প্রার্থী নিজ বা তাদের সমর্থক লোকজন ভোট প্রার্থনা করছে।

প্রতীক পাওয়ার পরই প্রার্থীরা পোস্টার লাগাতে ব্যস্ত হয়ে পড়েন। কার আগে কে জায়গায় দখল করে পোস্টারে লাগাতে পারে। পৌরসভার এলাকায় দেখা যায়, মেয়র,কাউন্সিলর ও মহিলা কাউন্সিল প্রার্থীরা ভোটার ও সাধারণ মানুষের নজর কাড়তে বিভিন্ন অলি-গলিতে পোস্টার লাগিয়েছেন। চালিয়ে যাচ্ছে উঠান বৈঠক ও ভোট প্রার্থনা।সেই সাথে দিচ্ছে উন্নয়নের প্রতিশ্র“তি। সাবেক, বর্তমান ও নতুন প্রার্থীরা সকলেই উন্নয়নের অঙ্গীকার করে যাচ্ছে। শুধু তাই নয়, অনেকেই আবার বয়স্কদের পায়ে ধরে সালাম করছে। ভালুকা পৌর এলাকার তোতাখার ভিটার ব্যবসায়ী আক্তার হোসেন বলেন,নির্বাচন জমে উঠেছে।সবার মধ্যে আনন্দ বিরাজ করছে।

এছাড়াও প্রতিটি মার্কেটে এসে নির্বাচনী প্রার্থী ও সর্মথকরা পোস্টার দিয়ে যাচ্ছেন। এতে ব্যবসায়ীদের মধ্যেও বিরাজ করছে ভোটের আমেজ।শুধু ব্যবসায়ীই নয়, প্রতিটি সাধারণ জনগণের মাঝে এবার ভোটের জোয়ার এসেছে। তিনি আরো বলেন, চায়ের দোকানে বসলেই এখন একটি আলাপ, তা শুধু নির্বাচনকে কেন্দ্র করে। মানুষের মাঝেও নেমেছে খুশির আমেজ।এবার পৌরসভার প্রতিটি কেন্দ্রেই ব্যালোট এর মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে বলে জানা যায়। আগামী ৩০ জানুয়ারি নির্বাচনে ২ জন মেয়র,৮ জন সংরক্ষিত নারী ও ৩১ জন সাধারণ প্রার্থী নির্বাচনে অংশগ্রহণ করছে। পৌরসভার মোট ভোটার ২৫ হাজার ৪৪ জন।এর মধ্যে নারী ভোটার ১২হাজার ৩৬২ জন আর পুরুষ ভোটার ১২হাজার ৬৮২ জন।ভালুকা পৌরসভার ৯টি ওয়ার্ডে ১০টি ভোট কেন্দ্রের মধ্যে ভোট গ্রহন অনুষ্ঠিত হবে।