Breaking News
Home / সারাদেশ / ময়মনসিংহ / পা হারানো বৃদ্ধের সাহায্যের জন্য ছাত্রলীগ সহ-সভাপতি অপুর মানবিক আবেদন

পা হারানো বৃদ্ধের সাহায্যের জন্য ছাত্রলীগ সহ-সভাপতি অপুর মানবিক আবেদন

হাবিবুর রহমান শান্ত (ভালুকা প্রতিনিধি):
এক পা’হীন অসহায় বৃদ্ধ রিক্সাচালকের সাহায্যের জন্য হাত বাড়ালেন ভালুকা উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি শাহরিয়ার হাসান অপু।
জানা যায়, ষার্টোধ্ব এই পঙ্গু বৃদ্ধের বাড়ি শেরপুর জেলায়। উনি অনেকদিন যাবৎ ভালুকা দুলাল মার্কেটের কাছাকাছি থেকে ভাড়ায় রিক্সা চালিয়ে জীবিকা নির্বাহ করনে। গাজীপুরের টঙ্গীতে এক মর্মান্তিক দূর্ঘটনায় পা হারিয়ে ছয় বছর ধরে কৃত্রিম পায়ে ভর করে চলছেন এই বৃদ্ধ। এতদিন ধরে এই কৃত্রিম পা ব্যবহারের ফলে এটি ক্ষয় হয়ে ব্যবহার অনুপযোগী হয়ে গেছে। এছাড়াও উনার শেষ সম্বল ছিলো একটি অটোরিক্সা যেটি কিনা চুরি হয়ে যায়। এমতাবস্থায় নতুন করে পা লাগানোর সার্মথ্য উনার নাই। পরিবারের ব্যাপারে জানতে চাইলে উনি বলেন, ‘দুই মেয়ের বিয়ে হয়ে গেছে। এখানে উনি এবং উনার স্ত্রী থাকেন।’
এমনসময় উনার নতুন পা লাগিয়ে দেয়ার এবং একটি অটোরিক্সা কিনে দেয়ার দায়িত্ব নেন ছাত্রলীগ সহ-সভাপতি শাহরিয়ার হাসান অপু।
এ ব্যাপারে শাহরিয়ার হাসান অপু জানান, “আমি যাত্রী হিসেবে উনার সাথে টুকিটাকি কথা বলার পর এই বিষয়টি জানতে পারি। যেহেতু উনি এই বয়সে এমন একটি পরস্থিতিতিওে জীবিকার সংগ্রাম করে যাচ্ছেন, ভেবে দেখলাম আমরা চাইলেই এই সংগ্রামে উনাকে আর একটু এগিয়ে দিতে পারি। সেজন্য আমি সকলের কাছে উনার জন্য সাহায্যের আবেদন করছি যাতে উনার পা লাগিয়ে দিয়ে একটি অটোরিক্সা কিনে দিতে পারি। আসলে দুস্থ ও অসহায় মানুষদের জন্য কিছু করার ইচ্ছা থেকেই এই দায়িত্ব নেয়া। আর আল্লাহর অশেষ শুকরিয়ায় জীবনভর এভাবে মানুষের সেবায় থাকতে পারলে নিজেকে ধন্য মনে করবো।”
এর আগেও উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি শাহরিয়ার হাসান অপু এমন আরো অনেক মানবিক কাজ করেছেন। কিছুদিন আগে পৌরসভার ৪নং ওর্য়াডস্থ চা দোকানী পরিতোষের ৭ বছর বয়সী ছেলে অর্পূব এর রক্তচোষা থ্যালাসেমিয়া রোগের চিকিৎসায় সাহায্য করেছেন।
অসহায় এই বৃদ্ধকে সহযোগিতার মাধ্যম হিসেবে উনি আমাদের বিকাশ ও রকেট নাম্বার দিয়েছেন যাতে করে সমাজের বিত্তবানদের অল্প একটু সহযোগীতায় এক পা বিহীন অসহায় এ বৃদ্ধের মুখে হাসি ফোটানো যায় ।
০১৭১৬-৭২০৮৪২(বিকাশ),
০১৭১৬-৭২০৮৪২৭(রকেট)।

Check Also

মেদুয়ারী ইউনিয়ন তাঁতীলের নতুন আহবায়ক কমিটি, আহবায়ক হাকিম, সদস্য সচিব সোহাগ

ভালুকা উপজেলার অধিনস্থ ২নং মেদুয়ারী ইউনিয়ন তাঁতীলীগের নতুন ২১ সদস্য বিশিষ্ট   আহবায়ক কমিটি গঠন করা …