Home / সারাদেশ / ময়মনসিংহ / ভালুকায় রূপচাঁদার নামে পিরানহা বিক্রি

ভালুকায় রূপচাঁদার নামে পিরানহা বিক্রি

ভালুকায় রূপচাঁদার নামে পিরানহা বিক্রি

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধিঃময়মনসিংহের ভালুকায় রূপচাঁদা মাছ বলে রাক্ষুসে পিরানহা বিক্রির দায়ে মামুন রানা, শ্রী রবেন চন্দ্র বর্মন, রুকন উদ্দিন নামে তিন ব্যবসায়ীকে ১১ হাজার টাকা জরিমানা করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-১৪’র ভ্রাম্যমাণ আদালত। এসময় জব্দ করা হয় দুই হাজার কেজি পিরানহা।

মঙ্গলবার (১৪ জুলাই) বিকেলে র‌্যাব-১৪ থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে র‌্যাব জানায়, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১৪ জানতে পারে, ভালুকা উপজেলার একটি মাছের বাজারে কিছু অসাধু মাছ ব্যবসায়ী বেশি লাভের আশায় রূপচাঁদা মাছ বলে বাজারে নিষিদ্ধ পিরানহা বিক্রি করছে। ওই সংবাদের সত্যতা যাচাই ও ব্যবস্থা নিতে র‌্যাব-১৪’র সিনিয়র এএসপি জোনাঈদ আফ্রাদ ও এএসপি তাসলিম হুসাইনের নেতৃত্বে এবং উপজেলার সহকারি কমিশনার (ভূমি) রোমেন শর্মা ও ভালুকা উপজেলা মৎস্য কর্মকর্তা তারেক রহমানের উপস্থিতিতে অভিযান চালায় র‌্যাবের একটি দল।

র‌্যাব-১৪ আরও জানায়, মঙ্গলবার সকাল ৬টা থেকে ৯টা পর্যন্ত চলা এ অভিযানে অবৈধভাবে পিরানহা মাছ বিক্রি করার অপরাধে ব্যবসায়ী মামুন রানাকে পাঁচ হাজার, রবেন চন্দ্র বর্মন ও রুকন উদ্দিনকে ৩ হাজার টাকা করে জরিমানা করা হয়। এসময় তাদের কাছ থেকে দুই হাজার কেজি পিরানহা মাছ জব্দ করা হয়। পরে সেগুলো স্থানীয় এতিমখানায় বিতরণ করা হয়।

এছাড়াও এ ঘটনায় পিরানহা মাছ উৎপাদনকারী ফার্মের মালিক সবুজ মন্ডল, আব্দুল সামাদ মন্ডল ও মনির মন্ডল পলাতক থাকায় তাদের বিরুদ্ধে উপজেলা মৎস্য কর্মকর্তা বাদী হয়ে ভালুকা মডেল থানায় মামলা দায়ের করেছে বলেও জানানো হয় বিজ্ঞপ্তিতে।

Check Also

ভালুকায় অন্ধভিক্ষুককে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বকনা বাছুর প্রদান

ভালুকা প্রতিনিধি:-ময়মনসিংহের ভালুকায় উপজেলা প্রশাসনের উদ্যোগে বুধবার (৮ সেপ্টেম্বর) সকালে এক অন্ধ ভিক্ষুককে একটি বকনা …