Breaking News
Home / শিক্ষা / করোনায় ননএমপিও শিক্ষকদের জন্য সাড়ে ৪৬ কোটি টাকা দিলেন প্রধানমন্ত্রী

করোনায় ননএমপিও শিক্ষকদের জন্য সাড়ে ৪৬ কোটি টাকা দিলেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক | করোনাকালে লক্ষাধিক নন এমপিও শিক্ষক-কর্মচারীদের মধ্যে বিতরণের জন্য জরুরি ৪৬ কোটি ৬৩ লাখ টাকা বরাদ্দ দিয়েছেন প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা। এ টাকা ৮০ হাজার ৭৪৭ জন শিক্ষক ও ২৫ হাজার ৩৮ জন কর্মচারীর মধ্যে বিতরণ করা হবে। বৃহস্পতিবার (২৫ জুন) শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৗৈধুরী নওফেল এ তথ্য নিশ্চিত করেন।তিনি তার ফেসবুকে লেখেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনাকে বিশেষভাবে ধন্যবাদ! এমপিও বিহীন শিক্ষকদের জন্য এই দুর্যোগের সময় যখন অনেক শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ, তখন ৪৬ কোটি ৬৩ লাখ ৩০ হাজার টাকা আমাদের ৮০ হাজার ৭৪৭ জন শিক্ষক ও ২৫ হাজার ৩৮ কর্মচারীর মধ্যে বিতরণের জন্য জরুরি বরাদ্দ দেয়া হয়েছে।’

এখনও পর্যন্ত পাওয়া খবরে জানা যায়, শিক্ষকদের এককালীন ৫ হাজার ও কর্মচারীদের দুই হাজার পাঁচশ করে টাকা দেয়া হবে। খুব শিগগিরই এ টাকা বিতরণ শুরু হবে।

জেলা প্রশাসকদের মাধ্যমে ব্যানবেইসের তালিকায় থাকা শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর ননএমপিও শিক্ষকের তথ্য যাচাই করেছে শিক্ষা মন্ত্রণালয়। এ প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগে ননএমপিও শিক্ষকদের আর্থিক সহায়তা দিতে ইতোমধ্যেই তাদের  বিকাশ, নগদ, রকেট ও মোবাইল ফোন নাম্বার সংগ্রহ করা হয়েছে।

 

Check Also

এসএসসিতে এবার পাসের হার ৮২.৮৭ শতাংশ

  অনলাইন ডেস্ক- এসএসসি ও সমমানের পরীক্ষায় এবার ৮২ দশমিক ৮৭ শতাংশ শিক্ষার্থী পাস করেছে। প্রধানমন্ত্রী …