Breaking News
Home / পাঁচফোড়ন / ভালুকায় স্বেচ্ছাসেবক লীগের‌ বৃক্ষরোপন কর্মসূচী

ভালুকায় স্বেচ্ছাসেবক লীগের‌ বৃক্ষরোপন কর্মসূচী

 

মামুন সরকার, ময়মনসিংহ প্রতিনিধি: এ পৃথিবী অফুরন্ত সৌন্দর্যের এক মধুর নিকুঞ্জ ও শান্তির নীড়। তাই এক কবির মনোবীণায় ঝংকৃত হয়েছে-‘মরিতে চাহিনা আমি সুন্দর ভুবনে, মানবের মাঝে আমি বাঁচিবারে চাই।’ আর এ পৃথিবীকে সবুজে-শ্যামলে ভরে দিয়েছে প্রাণ প্রদায়ী বৃক্ষরাজি। মানুষের সুন্দরভাবে বেঁচে থাকার জন্য যে সকল মৌলিক চাহিদা রয়েছে তার অধিকাংশই পূরণ করে বৃক্ষ। তাই মানবজীবনে বৃক্ষের প্রয়োজনীয়তা অপরিসীম।

এই প্রয়োজনীয়তা অনুধাবন করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিদের্শনা ও আহবানে উজ্জীবিত হয়ে ভালুকায় বৃক্ষ রোপণ কর্মসূচি পালন করেছেন ভালুকা উপজেলা স্বেচ্ছাসেবকলীগ ।

১৯ জুন শুক্রবার সকালে বৃক্ষরোপন কর্মসূচীর উদ্বোধন করেন উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আব্দুল জলিল ও সাধারণ সম্পাদক জাকির হোসেন শিবলী।

স্থানীয় পৌর এলাকার পাচঁ রাস্তার মোড় হতে ভালুকা টু মল্লিকবাড়ি রোডের পাশে শতাধিক মেহগনির চারাগাছ রোপন করেন।

কর্মসূচির অনুষ্ঠানে আরও উপস্হিত ছিলেন পৌর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আহসানুল ইসলাম হিমেল উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সহসভাপতি নজরুল ইসলাম সাংগঠনিক সম্পাদক বদরুল হাসান আরিফ, আনোয়ার হোসেন তরফদার, ধীতপুর ইউনিয়নের সভাপতি স্বপন মল্লিকবাড়ি ইউনিয়নের সভাপতি পরিমল, ভালুকা ইউনিয়নের সভাপতি এনামুল হক মৃধা প্রমুখ।

উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে সাধারন সম্পাদক জাকির হোসেন শিবলী বলেন আমাদের পরিবেশ ঠিক রাখতে হলে গাছ রোপনের কোন বিকল্প নেই, সবুজ বনায়নের মাধ্যমে আমাদের দেশকে ফুলে-ফলে সমৃদ্ধ করতে হবে। করোনা ভাইরাস প্রার্দূভাব মোকাবেলায় সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। দেশের এই সংকটমূর্হুতে সামাজিক দূরত্ব বজায় রেখে আমাদের চলাফেরার করতে হবে।

স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আব্দুল জলিল বলেন প্রধানমন্ত্রী দেশরত্ন “শেখ হাসিনা”এবং বাংলাদেশ স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের দিক নির্দেশনায় ভালুকায় বৃক্ষের চারা রোপন করা হয়।সভাপতি বলেন স্বেচ্ছাসেবক লীগের সকল নেতা কর্মীদের প্রত্যেককে ৩টি করে গাছ লাগানো জন্য আহবান জানান

এই কার্যক্রম আগামী তিন মাস ধারাবাহিক ভাবে চলমান থাকবে।

Check Also

ভালুকায় রকেটের একাউন্ট হ্যাক করে নারী গার্মেন্টস শ্রমিকের টাকা আত্মসাৎ

ভালুকায় রকেটের একাউন্ট হ্যাক করে নারী গার্মেন্টস শ্রমিকের টাকা আত্মসাৎ ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধিঃ ভালুকায় ডাচ …