Home / জীবন ধারা / কভিড ১৯_- করোনা-২০২০ / দেশে করোনা কেড়ে নিল আরো ৪৫ প্রাণ, আক্রান্ত ৩২৪৩

দেশে করোনা কেড়ে নিল আরো ৪৫ প্রাণ, আক্রান্ত ৩২৪৩

 

অনলাইন ডেস্ক- গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাস সংক্রমণে আরো ৪৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় আক্রান্ত হয়ে প্রাণ হারালেন মোট ১৩৮৮ জন। গত ২৪ ঘণ্টায় নতুন শনাক্ত হয়েছেন ৩২৪৩ জন। গতকাল শনাক্ত হয়েছিলেন ৩৮০৩ জন।

আজ শুক্রবার (১৯ জুন) স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে সরকারি বুলেটিনে এসব তথ্য জানানো হয়েছে। বুলেটিনে অংশ নিয়ে এসব তথ্য দেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।
আপনার সুরক্ষা আপনার হাতে উল্লেখ করে করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সকলকে স্বাস্থ্যবিধি যথাযথভাবে মেনে চলতে সকলের প্রতি আহবান জানানো হয়।

বরাবরের মতো করোনাভাইরাস থেকে সুরক্ষিত থাকতে সবাইকে সাবান দিয়ে হাত ধোয়া, মুখে মাস্ক পরা এবং অন্যান্য স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান ডা. নাসিমা।

এখন করোনাভাইরাসের ছোবলে বিপর্যস্ত হয়ে পড়েছে গোটা বিশ্ব। কিছু দেশ আক্রান্তের হার কাটিয়ে উঠছে ধীরে ধীরে। গত ডিসেম্বরে চীনের উহান শহর থেকে ছড়ানোর পর এ ভাইরাসে বিশ্বজুড়ে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ৮০ লাখ ছাড়িয়েছে। মৃতের সংখ্যা চার লাখ ৩৫ হাজার প্রায়। তবে ৪১ লাখ ৩৪ হাজারের বেশি রোগী ইতোমধ্যে সুস্থ হয়েছেন।
বাংলাদেশে করোনাভাইরাস প্রথম শনাক্ত হয়েছে গত ৮ মার্চ। এরপর দিন গড়ানোর সঙ্গে সঙ্গে লাফিয়ে লাফিয়ে বাড়ছে এ সংখ্যা। দীর্ঘ হচ্ছে মৃত্যুর মিছিলও।

অবশ্য প্রাণঘাতী এ ভাইরাস প্রতিরোধে সামাজিক দূরত্ব নিশ্চিতে মানুষকে ঘরে রাখার লক্ষ্যে সরকার নানা পদক্ষেপ নিয়েছে। এর মধ্যে দফায় দফায় ছুটি বাড়িয়ে তা ৩০ মে পর্যন্ত করা হয়। এরপর স্বাস্থ্যবিধি মেনে গণপরিবহন ও অফিস-আদালত খুলে দেওয়া হয়েছে।

Check Also

করোনার উপসর্গ নিয়ে দুই জনের মৃত্যু

ময়মনসিংহের ভালুকায় জ্বর ও শ্বাসকষ্টের মত করোনার উপসর্গ নিয়ে দুই জনের মৃত্যু হয়েছে। নিহতরা হলেন …