Breaking News
Home / শোক সংবাদ / কৃষি ব্যাংকের সাবেক ডিএমডি, রাজশাহী কৃষি ও আনসার ভিডিপি ব্যাংকের সাবেক এমডি কৃষিবিদ ড. মজিবুর রহমান খান’র করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু

কৃষি ব্যাংকের সাবেক ডিএমডি, রাজশাহী কৃষি ও আনসার ভিডিপি ব্যাংকের সাবেক এমডি কৃষিবিদ ড. মজিবুর রহমান খান’র করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি:
করোনার আক্রান্ত হয়ে, না ফেরার দেশে চলে গেলেন দেশ বরেণ্য ব্যক্তিত্ব ময়মনসিংহের ভালুকা উপজেলার ধলিয়া বাদেপুরুড়া গ্রামের মৃত জয়নাল আবেদিন খানের ছেলে কৃষিবিদ ড. মুজিবুর রহমান খান (৬৯)। বুধবার সকাল ১১টায় ঢাকার উত্তরার ১০ নাম্বার সেক্টরের বাসায় তিনি মৃত্যু বরন করেন।
কৃষিবিদ ড. মুজিবুর রহমান খানের বড়ভাই, বিমান বাংলাদেশের সাবেক প্রকৌশলী, মোখলেছুর রহমান জানান , গত কয়েকদিন যাবৎ তিনি ঠান্ডা, জ্বর ও গলা ব্যথায় ভুগছিলেন। তার মাঝে করোনা ভাইরাসের উপসর্গ থাকায় গত ৪/৫ দিন পূর্বে পরীক্ষার জন্য তার নমুনা দেওয়া হলে, দুইদিন পূর্বে পরীক্ষায় কোভিট-১৯ পজেটিভ আসে এবং তিনি বাসায় করোনার চিকিৎসা নিচ্ছিলেন। বুধবার সকাল ১১টায় তিনি মারা যান।
তিনি একজন বরেন্য কৃষিবিদ হিসেবে দেশে ও দেশের বাইরে বহুমাত্রিক অবদান রেখেছেন। কর্মজীবনে তিনি, বাংলাদেশ কৃষি ব্যাংকের ডিএমডি, রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের এমডি, আনসার ভিডিপি উন্নয়ন ব্যাংকের এমডি ও বিশ^ ব্যাংকের পরামর্শক হিসেবে দায়িত্ব পালন করেছেন। এছাড়াও তিনি ধলিয়া গুলেনুর দাখিল মাদ্রাসার সাবেক সভাপতি, বাংলাদেশ ব্যাংকারস্ ইনস্টিটিউটের সাবেক মহাসচিব, ময়মনসিংহ বিভাগীয় কালচারাল ফোরামের সাবেক আহ্বায়ক, ঢাকাস্থ্য ময়মনসিংহ জেলা সমিতির সভাপতি সহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সাথে জড়িত ছিলেন। অবসর জীবনে তিনি ওটইঅঞ তে অধ্যাপনা করতেন।
বুধবার বাদ এশা জানাজা শেষে ময়মনসিংহের ভালুকা উপজেলার ধলিয়া বাদেপুরুড়ায় গ্রামের পারিবারিক গোরস্থানে তার মরদেহ দাফন করা হবে বলে পারিবারিক সূত্রে জানাগেছে।

 

Check Also

শোক সংবাদ

ভালুকা আসনের সাংসদ আলহাজ্ব কাজিম উদ্দিন আহমেদ এর মাতা, সাবসেক্টর কমান্ডার মেজর আফছার উদ্দিনের সহধর্মিণী …