Breaking News
Home / সারাবাংলা / ভূমিমন্ত্রীর হস্তক্ষেপে জমি বুঝে পেলেন সংখ্যালঘু পরিবার

ভূমিমন্ত্রীর হস্তক্ষেপে জমি বুঝে পেলেন সংখ্যালঘু পরিবার

 

আনোয়ারা প্রতিনিধি-_ আনোয়ারা-কর্ণফুলী আসনের সাংসদ সদস্য ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এমপির হস্তক্ষেপে সংখ্যালঘু পরিবার ও বৈরাগ ইউনিয়ন পরিষদের ভূমি বিরোধ নিম্পত্তি শেষে উভয় পক্ষকে কাগজপত্র বুঝিয়ে দিলেন উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মো. তানভীর আহমেদ চৌধুরী। বুধবার (২৭ মে) দুপুরে আনোয়ারা উপজেলা নির্বাহী অফিসারের কার্যলয়ে সহকারি কমিশনার (ভূমি) কাছ থেকে সমঝোতার কাগজপত্র বুঝিয়ে নেন সংখ্যালঘু পরিবার ও ইউনিয়ন পরিষদ। এসময়ে উপজেলা কৃষি অফিসার হাসানুজ্জামান চৌধুরী, বৈরাগ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ সোলাইমান ও সংখ্যালঘু পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

জায়গার ওয়ারিশ সুশান সিংহ বলেন, উপজেলা প্রশাসন ও ভূমিমন্ত্রীর সহযোগিতায় আমাদের জমি আমাদেরকে বুঝিয়ে দিয়েছে প্রশাসন। জমি বুঝে পেয়ে আমরা আনন্দিত ও ভূমিমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।
বৈরাগ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. সোলাইমান বলেন, এই জায়গাটা নিয়ে দীর্ঘদিন পরিষদের সাথে ভূল বুঝাবুঝি চলছিলো স্থানীয় সংখ্যালঘুরদের সাথে। উপজেলা প্রশাসন দু’পক্ষের কাগজপত্র দেখে ও পরিমাপ করে জমি বুঝিয়ে দিয়েছেন স্থানীয় সুশান সিংহ পরিবার এবং পরিষদকে। তিনি আরো বলেন, আমাদের রাজনৈতিক অভিভাবক মাননীয় ভূমিমন্ত্রীর সহযোগিতা ছাড়া এটি সমাধান করা সম্ভব হতো না। তাই তাঁর প্রতি আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করছি।

উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মো. তানভীর আহমেদ চৌধুরী বলেন, বৈরাগ ইউনিয়ন পরিষদ ও সুশান সিংহ পরিবারের সাথে ভূমি দখল নিয়ে ভূল বুঝাবুঝি চলে আসছিলো। এ নিয়ে গত বৃহস্পতিবার দু’পক্ষের লোকজনের সাথে সমঝোতার বৈঠক করে প্রশাসন। তারই কাগজপত্র উভয়পক্ষকে বুঝিয়ে দেওয়া হয়েছে।

উল্লেখ্য, গত শুক্রবার (১৫ মে) সকালে উপজেলার বৈরাগ ইউনিয়নের বন্দর কমিউনিটি সেন্টার এলাকায় ইউনিয়ন পরিষদ ও স্থানীয় সংখ্যালঘু পরিবারের লোকজনের সাথে ভূমি বিরোধের জের ধরে দুই পক্ষের মারামারি ও ইউনিয়ন পরিষদ ভাঙচুরের ঘটনা ঘটে। এরপর ভূমিমন্ত্রীর হস্তক্ষেপে গত বৃহস্পতিবার (২১ মে) উপজেলা প্রশাসন ও কর্ণফুলী থানাকে নিয়ে উভয় পক্ষের সমঝোতার বৈঠক হয়। বৈঠকে উভয় পক্ষের সার্ভেয়ার, প্রতিনিধিদের নিয়ে ভূমি পরিমাপ করে নিজ-নিজ ভূমির দলিল ও খতিয়ানের প্রাপ্ত হিস্যা অনুযায়ী পক্ষদ্বয়কে বুঝি দেওয়া হয়।

Check Also

ভালুকায় খাল থেকে যুবকের লাশ উদ্ধার

ভালুকায় খাল থেকে যুবকের লাশ উদ্ধার ভালুকা(ময়মনসিংহ) প্রতিনিধি : ময়মনসিংহের ভালুকা উপজেলার হবিরবাড়ী ইউনিয়নের মায়ের …