Home / জীবন ধারা / কভিড ১৯_- করোনা-২০২০ / করোনা উপসর্গ নিয়ে সুন্দরগঞ্জে এক নারীর মৃত্যু

করোনা উপসর্গ নিয়ে সুন্দরগঞ্জে এক নারীর মৃত্যু

 

এম এ মাসুদ, সুন্দরগঞ্জ(গাইবান্ধা)ঃ

করোনা উপসর্গ নিয়ে গাইবান্ধার সুন্দরগঞ্জে এক নারীর (৪৫) মৃত্যু হয়েছে। তবে করোনা উপসর্গ নিয়ে মৃত্যু হলেও খবর দেরিতে পাওয়ায় ওই নারীর নমুনা সংগ্রহ করতে পারেনি উপজেলা স্বাস্থ্য বিভাগ।

গতকাল সোমবার রাতে উপজেলার সর্বানন্দ ইউনিয়নের পশ্চিম বাছহাটী রামগঞ্জ গ্রামে স্বামীর বাড়িতে তার মৃত্যু হয়।

আজ বুধবার দুপুরে উপজেলা দাফন কমিটি তার জানাজা শেষে দাফন কার্য সম্পন্ন করেন। তবে করোনা শঙ্কা এড়াতে স্থানীয় প্রশাসন ওই নারীর বাড়িসহ ১৪টি বাড়ি লকডাউন করেছে ।

স্থানীয় সূত্রে জানা যায়, ভিক্ষাবৃতি পেশায় নিয়োজিত থাকা ওই নারী গত রবিবার গভীর রাতে ঢাকা থেকে গ্রামের বাড়িতে ফেরেন। করোনা উপসর্গ- সর্দি,জ্বর,গলাব্যথা ও শ্বাসকষ্ট নিয়ে বাড়ি ফিরলেও পরিবারের অন্যান্যরা তা গোপন রাখে। ঈদের দিন সোমবার সন্ধ্যায় ওই নারীর শারীরিক অবস্থার অবনতি ঘটে ও গভীর রাতে বাড়িতেই মারা যান তিনি।

মৃত ওই নারীর আপনজনেরা করোনা ভয়ে পালিয়ে যাওয়ায় ইউএনও-কাজী লুতফুল হাসান, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা-ডাঃ আশরাফুজ্জান সরকার, উপজেলা কৃষি অফিসার-সৈয়দ রেজা ই মাহমুদ, থানার অফিসার ইনচার্জ-আব্দুল্লাহিল জামান ও সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান ঘটনা স্থলে গিয়ে উপজেলা দাফন কমিটির সহায়তায় ওই নারীর জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

বিষয়টি নিয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আশরাফুজ্জামান সরকারের সাথে কথা হলে তিনি বলেন, করোনা উপসর্গ নিয়ে মারা যাওয়া ওই নারীর মৃত্যুর সংবাদ দেরিতে পাওয়ায় নমুনা সংগ্রহ করা সম্ভব হয়নি।উপজেলা প্রশাসনের উপস্থিতিতে উপজেলা লাশ দাফন কমিটির সহায়তায় ওই নারীর লাশ দাফন করা হয়েছে। তবে করোনা শঙ্কা কাটাতে ১৪টি বাড়ি লকডাউন করা হয়েছে।

 

Check Also

মৌলিক চাহিদা সংকটে পিছিয়ে পড়া বেদে জনগোষ্ঠী

  জাহান আশরাফ, স্পেশাল করেসপন্ডেন্ট : যাযাবর শ্রেণীর অন্যতম একটি পিছিয়ে পড়া জনগোষ্ঠী বেদে সম্প্রদায়। …