Breaking News
Home / সারাদেশ / ভালুকায় সৌদী খেজুর বাগান নষ্ট করে কোম্পানীর রাস্তা নির্মাণের পায়তারা

ভালুকায় সৌদী খেজুর বাগান নষ্ট করে কোম্পানীর রাস্তা নির্মাণের পায়তারা

ময়মনসিংহ প্রতিনিধি: ময়মনসিংহের ভালুকা উপজেলার হবিরবাড়ীর পাড়াগাঁও গাঙ্গাটিয়া গ্রামে ইবা সৌদি খেজুর বাগানের উপর দিয়ে রাইম স্পিনিং মিলস লিঃ এর জোরপূর্বক রাস্তা নির্মানের চেষ্টা চলছে। (২৪মে) বৃহস্পতিবার বিকালে মোতালেব হোসেন ইবা উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।
অভিযোগে প্রকাশ হবিরবাড়ী গ্রামের বাকশালীর ছেলে রফিকুল ইসলাম রফিক, পাড়াগাঁও গ্রামের হাবিবুরের ছেলে আরিফ ও সেকান্দর আলীর ছেলে গাজী রহমান সহ কতিপয় ব্যাক্তি প্রস্তাবিত রাইম স্পিনিং মিলের জমিতে যাওয়ার রাস্তা তৈরী করে দেয়ার লখ্যে মোতালেব হোসেন ইবার বাড়ী ও খেজুর বাগান নষ্ট করা সহ ভয়ভীতি ও মামলা দিয়ে হয়রানীর হুমকি দিচ্ছে।
ওই গ্রামের ঘর জামাই হিসেবে বসবাসকারী মোতালেব হোসেনের প্রতিবেশী হাবিবুর রহমানের মেয়ে জামাই ও রাইম স্পিনিং মিলস লিঃ এর স্থানীয় প্রতিনিধি রফিকুল ইসলাম বলেছেন শুধু রাস্তাই নয় বাড়ীঘর ভেঙ্গে তাদেরকে ভিটে ছাড়া করে ফেলবেন। এ ব্যাপারে সাংবাদিকদেও সাথে রফিকুল ইসলাম উঁচু গলায় কথা বলেন এবং তিনি রাস্তা করবেন বলে জানান। মোতালেব হোসেন ইবা ২০১৪ সালের জুলাই মাসে নিজ বসতবাড়ী সংলগ্ন ২ বিঘা পৈত্রিক জমিতে সৌদি হতে আনা বীজ রোপন করে সৌদি খেজুরের আবাদ করেন। তার বাগানে ৪০০’র মত গাছ হয় যেখানে আজুয়া, বরকি সহ কয়েকটি জাত রয়েছে। এছাড়াও বর্তমানে প্রায় ১ হাজার চারা রয়েছে। গাছের বয়স মাত্র তিন বছরের মাথায় এ বছর ৫ টি গাছে ফল ধরেছে তার মধ্যে ২ টিতে ফলন রাখা হয়েছে।
বাগানটিতে এ পর্যন্ত তিনি প্রায় ২০ লাখ টাকার মত খরচ করেছেন। আর্থিক অস্বচ্ছলতার কারনে চারিদিকে প্রাচীর বা বেড়া কোনটাই দিতে পারেননি। সিমেন্টের খুটি গেড়ে বেড়া দেওয়ার চেষ্টা করলে ওই প্রভাবশালী লোকেরা খুটি উপড়ে ফেলে দিয়েছে বলে তিনি জানান।

Check Also

ভালুকায় ‘গ্রীণ অরণ্য পার্ক’র উদ্বোধন

ভালুকায় ‘গ্রীণ অরণ্য পার্ক’র উদ্বোধন ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধিঃ ময়মনসিংহের ভালুকায় প্রাকৃতিক মনোরম পরিবেশে বুধবার দোয়া, …

Leave a Reply