Home / খেলাধুলা / আরও ১৫ বছর খেলবেন রোনালদো!

আরও ১৫ বছর খেলবেন রোনালদো!

 

স্পোর্টস ডেস্ক:- গত ফেব্রুয়ারিতে ৩৫’শে পা দিয়েছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। এই বয়সে অনেকেরই ফুটবল ছাড়ার উদাহরণ আছে। বয়সের কথা চিন্তা করেই তো তার সঙ্গে মোটা অঙ্কের চুক্তি করতে চাইল না রিয়াল মাদ্রিদ। ফর্মের তুঙ্গে থাকতেই মাদ্রিদ ছেড়ে জুভেন্টাসে গেলেন সেই কারণেই। তবে অন্যরা যে যাই মনে করুক না কেন, রোনালদোর কাছে বয়সটা বুঝি স্রেফ একটা সংখ্যা!
এই বয়সেও উন্নতির যে ক্ষুধা সেটা অনেক তরুণের মধ্যেও দেখা যায় না। এখনো জেতার জন্য সব কিছু দিয়েই ঝাঁপিয়ে পড়েন সিআর সেভেন। অর্জনের এই ক্ষুধা হয়তো আরও বেশ কয়েক বছর রোনালদোকে প্রতিযোগিতামূলক ফুটবলে জায়গা করে দিবে। তবে তাই বলে আরও ১৫ বছর! রোনালদোর সতীর্থ পর্তুগিজ মিডফিল্ডার বার্নার্দো সিলভা বলছেন, আরও ১৫ বছর শীর্ষ পর্যায়ের ফুটবল খেলতে পারবেন রোনালদো।

বার্নার্দো বলেছেন, ‘আমার মনে হয় তার এমন মানসিকতাই তাকে এত বড় বানিয়েছে। ওর বয়স এখন ৩৫ বছর। এবং আরও ১৫ বছর সে শীর্ষ পর্যায়ের ফুটবল খেলতে পারবে কিন্তু তাতেও সে ক্লান্ত হবে না। সে সব সময়ই আরও বেশি কিছু পেতে চায়।’ তার মানে ৫০ বছর পর্যন্ত ফুটবল খেলবেন পাঁচ বারের বিশ্বসেরা ফুটবলার!
ম্যানচেস্টার সিটির এই তারকা মিড ফিল্ডার আরও বলেন, ‘সে আরও বেশি চ্যাম্পিয়নস লিগ জিততে চায়। পর্তুগালের হয়েও আরও অনেক কিছু জিততে চায়। জিততে চায় আরও অনেক বেশি লিগ, ব্যক্তিগত ট্রফি এবং সে আরও বেশি গোল পেতে চায়।’

রোনালদোকে মধুর বিরক্তিকরও বললেন এই মিড ফিল্ডার। তিনি বলেন, ‘ওর ব্যাপারে যেটা বিরক্তিকর হলো, অনুশীলনে কোনো ম্যাচ খেললে যদি স্কোর ১-১ হয় সেখানেও সে গোল করতে চায়। কোচ যদি বলেন এখন যে দল গোল করবে তারাই জিতবে, তখন সেই গোল করে! এটা শুধু খেলাতেই নয়, সবখানেই সে জিততে চাইবে। কোনো ম্যাচে যদি আপনি জানেন যে নাও জিততে পারেন তখনও যদি বলটা তাকে দেওয়া হয় সে বল নিয়ে বিশেষ কিছু একটা করবেই। এমনকি অনুশীলনেও এটা এক রকম বিরক্তিকর ব্যাপার। কারণ সব সময় সবচেয়ে গুরুত্বপূর্ণ গোলটা সেই করবে! আমার মনে হয় সবচেয়ে গুরুত্বপূর্ণ মুহূর্তে ওটাই ওকে আলাদা করে তোলে।’

Check Also

সেই রোহিত ফিরলেন সেঞ্চুরি করেই

১০ রানে জীবন পেলেন। রোহিত শর্মার ক্যারিয়ারে ব্যাট করতে নামার পর জীবন পেলে সেটাকে সেঞ্চুরিতে …

Leave a Reply