Breaking News
Home / জীবন ধারা / কভিড ১৯_- করোনা-২০২০ / একদিনে সর্বোচ্চ ১২শ জন শনাক্ত, মৃত্যু আরও ১৫ জনের

একদিনে সর্বোচ্চ ১২শ জন শনাক্ত, মৃত্যু আরও ১৫ জনের

অনলাইন ডেস্ক_- দেশে গত ২৪ ঘণ্টায় এক হাজার ২০২ জন করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন। একদিনে এটিই সর্বোচ্চসংখ্যক সংক্রমণ শনাক্তের রেকর্ড। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা পেরিয়ে গেল ২০ হাজার।

একই সময়ে করোনাভাইরাসে আক্রান্ত আরও ১৫ জন মারা গেছেন। এ নিয়ে মোট ২৯৮ জন মারা গেলেন এই ভাইরাসে আক্রান্ত হয়ে।

শুক্রবার (১৫ মে) দুপুরে স্বাস্থ্য অধিদফতরের কোভিড-১৯ সংক্রান্ত নিয়মিত ব্রিফিংয়ে এসব তথ্য জানানো হয়। স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক ডা. নাসিমা সুলতানা এসব তথ্য তুলে ধরেন।
ডা. নাসিমা সুলতানা বলেন, গতকাল দেশের ৪১টি ল্যাবে নমুনা পরীক্ষা করা হয়েছে। গত ২৪ ঘণ্টায় মোট নমুনা সংগ্রহ করা হয়েছে ৯ হাজার ৫৩৯টি। এদিন নমুনা পরীক্ষা করা হয়েছে আট হাজার ৫৮২টি, যা একদিনে সর্বোচ্চ নমুনা পরীক্ষা। এ নিয়ে এক লাখ ৬০ হাজার ৫১২টি নমুনা পরীক্ষা করা হলো।

তিনি জানান, নমুনা পরীক্ষায় গত ২৪ ঘণ্টায় এক হাজার ২০২ জন কোভিড-১৯ আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন। একদিনে এটিই সর্বোচ্চ শনাক্ত। এ নিয়ে মোট ২০ হাজার ৬৫ জন করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হলেন।

ডা. নাসিমা সুলতানা বলেন, গত ২৪ ঘণ্টায় ১৫ জন মারা গেছেন। এ নিয়ে মোট ২৯৮ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেলেন। এছাড়া একই সময়ে মোট ২৭৯ জন সুস্থ হয়েছেন। এ নিয়ে করোনাভাইরাসে আক্রান্ত তিন হাজার ৮৮২ জন সুস্থ হলেন।

এদিন বুলেটিনের শুরুতেই সদ্যপ্রয়াত জাতীয় অধ্যাপক ড. আনিসুজ্জামানের প্রতি শ্রদ্ধা জানান ডা. নাসিমা সুলতানা। তিনি বলেন, ড. আনিসুজ্জামান ছিলেন আমাদের বাতিঘর। তার প্রতি শ্রদ্ধা জানাই।

Check Also

ভালুকায় ভূঁইয়া পেপার মিলে আবারো কিশোর শ্রমিকের মৃত্যু

ভালুকায় ভূঁইয়া পেপার মিলে আবারো কিশোর শ্রমিকের মৃত্যু ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধিঃ ময়মনসিংহের ভালুকায় ভূঁইয়া পেপার …

Leave a Reply