Home / জীবন ধারা / কভিড ১৯_- করোনা-২০২০ / ভালুকায় এক দম্পতিসহ আরও চার জন শনাক্ত

ভালুকায় এক দম্পতিসহ আরও চার জন শনাক্ত

ভালুকায় এক দম্পতিসহ আরও চার জন শনাক্ত
ভালুকা প্রতিনিধি;ময়মনসিংহের ভালুকায় কারখানা শ্রমিকের এক দম্পতি ও দুই নারীসহ মোট চারজনের শরীরে করোনা ভাইরাসের পজেটিভ প্রতিবেদন এসেছে। ময়মনসিংহ মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষা শেষে রোববার রাতে ভালুকা উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ সোহেলী শারমিন এ তথ্য নিশ্চিত করেছেন।
উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, আক্রান্ত চারজনের মধ্যে দুইজন ভালুকার ইয়ার্ন বেলী ডায়িং নামের কারখানার শ্রমিক। তাদের বয়স ২০ থেকে ২৫ এর মধ্যে। বাড়ি নরসিংদীর রায়পুরা উপজেলায়। ভালুকা উপজেলার হবিরবাড়ি এলাকায় বাসা ভাড়া থেকে ওই কারখানায় তারা কাজ করেন এই দম্পতি। আর দুই নারীর বাড়ি ভালুকা উপজেলার দুটি ইউনিয়নে।
ভালুকা উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ সোহেলী শারমিন বলেন,উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে থেকে ১১৮ জনের নমুনা সংগ্রহ করে পাঠানো হয়েছে। এদের মধ্যে চার জনের করোনা পজেটিভ। আক্রান্তদের আপাতত নিজ বাড়িতেই আইসোলেশনে রাখা হয়েছে। কারখানা শ্রমিকের নমুনা নেওয়ার বিষয়ে কোনো তথ্য নেই তাদের কাছে।
এ বিষয়ে ভালুকা উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদ কামাল বলেন, উপজেলায় মোট ৫জন করোনা পজেটিভ প্রতিবেদন পাওয়া গেছে।একজনের মৃত্যু হয়েছে।বাকী চার জন বাড়িতেই আইসোলেশনে থাকবেন। ওই সব বাড়িতে থাকা অন্যরাও বাধ্যতা মূলক কোয়ারেন্টিনে থাকতে বলা হয়েছে। আক্রান্তদের জন্য ওষুধ ও খাদ্য সামগ্রি পাঠানো হয়েছে। ইয়ার্ন বেলী ডায়িং কারখানায় স্কিনিং পরীক্ষায় ১৭ জন শ্রমিকের শরীরে তাপমাত্রা বেশি পাওয়া যায়। সেখান থেকে ৭ জনের নমুনা সংগ্রহ করে ময়মনসিংহের পিসিআর ল্যাব পাঠানোর পর দুই জনের করোনা পজেটিভ আসে। শনাক্ত হওয়া রোগীর পরিবারের অন্যান্য সদস্যদেরও নমুনা সংগ্রহ করে পাঠানো হবে।

Check Also

মৌলিক চাহিদা সংকটে পিছিয়ে পড়া বেদে জনগোষ্ঠী

  জাহান আশরাফ, স্পেশাল করেসপন্ডেন্ট : যাযাবর শ্রেণীর অন্যতম একটি পিছিয়ে পড়া জনগোষ্ঠী বেদে সম্প্রদায়। …

Leave a Reply