Home / ক্যাম্পাস / দেড় মাসের ছুটিতে কুবি

দেড় মাসের ছুটিতে কুবি

গ্রীষ্মকালীন অবকাশ, শব-ই-কদর, জুমাতুল বিদা ও পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) ছুটি শুরু হচ্ছে রবিবার (২০ মে) থেকে। খুলবে আগামী ০১ জুলাই। প্রায় দেড় মাস ছুটি থাকবে কুবিতে। বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ক্যালেন্ডার সূত্রে এ তথ্য জানা যায়।

সূত্রে আরও জানা যায়, ১৮ ও ১৯ মে শুক্র এবং শনিবার সাপ্তাহিক ছুটি হওয়ায় ১৮ তারিখ থেকেই ছুটি শুরু হয়েছে। তবে অফিসিয়ালি ২০ মে থেকে এ ছুটি শুরু হবে। বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ছুটি শুরু হলেও গ্রীষ্মকালীন অবকাশে প্রশাসনিক ছুটি চলবে ২০ মে থেকে ২৪ মে পর্যন্ত। পুনরায় ২৭ মে থেকে ৭ জুন পর্যন্ত প্রশাসনিক কার্যক্রম চলবে। এরপর শবে কদর, জুমাতুল বিদা ও পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে আবারও ১০ জুন থেকে ২১ জুন পর্যন্ত একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম বন্ধ থাকবে।

২৪ জুন থেকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক কার্যক্রম শুরু হলেও একাডেমিক কার্যক্রম শুরু হবে ১ জুলাই।

এদিকে, বিশ্ববিদ্যালয় বন্ধ থাকলেও আগামী ৭ জুন পর্যন্ত আবাসিক হলগুলো খোলা রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ড. মো. আবু তাহের জানান, ‘ছুটির মধ্যেও বেশ কিছু বিভাগের ক্লাস ও সেমিস্টার ফাইনাল পরীক্ষা চলমান থাকায় শিক্ষার্থীদের সুবিধার কথা চিন্তা করেই হলগুলো খোলা রাখা হয়েছে। নির্ধারিত সময়ের পরে সবাইকে হল ত্যাগের নির্দেশ দেওয়া হবে। পরবর্তীতে ৩০ জুনের দিকে হলগুলো খুলে দেওয়া হবে।’

Check Also

বরিশালে জাতীয় বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের মানববন্ধন

পূর্বের ভর্তি বাতিল করে নতুন সেশনে ভর্তি হওয়া শিক্ষার্থীদের রেজিস্টেশন কার্ড না আসায় বিপাকে পড়েছেন …

Leave a Reply