Breaking News
Home / ক্যাম্পাস / বরিশালে জাতীয় বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের মানববন্ধন

বরিশালে জাতীয় বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের মানববন্ধন

পূর্বের ভর্তি বাতিল করে নতুন সেশনে ভর্তি হওয়া শিক্ষার্থীদের রেজিস্টেশন কার্ড না আসায় বিপাকে পড়েছেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের অন্তর্ভূক্ত বিভিন্ন কলেজের প্রথম বর্ষের শিক্ষার্থীরা। তাদের প্রত্যেককে মাথাপিছু ১০ হাজার ৭০০ টাকা জরিমানা ধার্য করেছে কর্তৃপক্ষ। এই ঘটনার প্রতিবাদে বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে নগরীর সদর রোডের অশ্বিনী কুমার হলের সামনে মানববন্ধন করেছে শিক্ষার্থীরা।

বরিশাল বিভাগের জাতীয় বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীবৃন্দের ব্যানারে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য দেন মো. আমিনুল ইসলাম, তানভির আহম্মেদ, মো. রাহাত হোসেন ও হাবিবুর রহমানসহ অন্যান্যরা।

শিক্ষার্থীদের অভিযোগ, তারা কলেজ থেকে পূর্বের সেশনে ভর্তি বাতিল করেই পরের সেশনে ভর্তি হয়েছেন। এতে কলেজ কর্তৃপক্ষও তাদের কাছ থেকে ৪ থেকে ৫ হাজার টাকা নিয়েছে। কিন্তু কলেজ থেকে আদৌ ভর্তি বাতিল করা হয়নি। এতে রেজিস্ট্রেশন কার্ড না আসায় বড় অঙ্কের জরিমানা ধার্য করেছে জাতীয় বিশ্ববিদ্যালয়। তারা তাদের উপর ধার্যকৃত জরিমানা বাতিল ও রেজিস্ট্রেশন কার্ড পাওয়ার জন্য সংশ্লিস্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ চেয়েছেন।

মানববন্ধন শেষে একই দাবিতে নগরীতে একটি বিক্ষোভ মিছিল করেন শিক্ষার্থীরা।

Check Also

বিশ্ববিদ্যালয়ে ভর্তি বিষয়ে সতর্ক করলো ইউজিসি

বিশ্ববিদ্যালয়ে ভর্তিচ্ছু শিক্ষার্থী এবং অভিভাবকদের সতর্ক করেছে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)। জনস্বার্থে মঙ্গলবার ইউজিসির …

Leave a Reply