Breaking News
Home / সারাবাংলা / জাককানইবিতে আজ থেকে শুরু হচ্ছে বইমেলা

জাককানইবিতে আজ থেকে শুরু হচ্ছে বইমেলা

জাককানইবি প্রতিনিধি : ১২০তম নজরুল জয়ন্তী এবং ১৫৮তম রবীন্দ্র জয়ন্তী উদযাপন উপলক্ষ্যে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে(জাককানইবি) প্রথমবারের মতো বইমেলার আয়োজন করা হয়েছে।

তিনদিন ব্যাপী এই বই মেলা চলবে প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত। মেলায় বাংলা একাডেমি, নজরুল ইন্সটিটিউট, প্রথমা, অন্বেষা, ঐতিহ্য, ইউপিএল, কথাপ্রকাশ, অনন্যা, সময়, কাকলী, অনুপম, নন্দিতা, সমকালীন, পাদদেশ, ইশরিমিকরিসহ প্রায় ২০টির মতো প্রকাশনা সংস্থা অংশ নেবে।

বিশ্ববিদ্যালয়ে বইমেলা উপলক্ষ্যে, নয় সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে। কমিটিতে সভাপতি হিসেবে আছেন লোকপ্রশাসন ও সরকার পরিচালনা বিদ্যা বিভাগের সহকারী অধ্যাপক শাহ্জাদা আহসান হাবিব ও সদস্য সচিব হিসেবে আছেন ফোকলোর বিভাগের সহকারী অধ্যাপক মো. বাকীবিল্লাহ।

সদস্য হিসেবে আছেন সহকারী অধ্যাপক মেহেদী উল্লাহ, প্রভাষক হারুনুর রশিদ, প্রভাষক সনিয়া ফারহানা, প্রভাষক আসলাম মাহমুদ, প্রভাষক বর্ণা তালুকদার প্রমূখ।

প্রথমবারের মতো বইমেলা হওয়ায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীদের মাঝে উংসব মুখর পরিবেশ বিরাজ করচ্ছে।

Check Also

নভালুকায় ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার ও হয়রানী বন্ধের দাবীতে মানববন্ধন

ভালুকায় ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার ও হয়রানী বন্ধের দাবীতে মানববন্ধন ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি॥ …

Leave a Reply