Home / সারাবাংলা / কবি জসিম উদ্দিন কবিতা পুরষ্কার পেলেন কবি সফিউল্লাহ আনসারী

কবি জসিম উদ্দিন কবিতা পুরষ্কার পেলেন কবি সফিউল্লাহ আনসারী

বিশেষ প্রতিনিধি ঃ কবিসংসদ বাংলাদেশ এর ৯ম জাতীয় কবি সম্মেলন ও ‘কবি জসিম উদ্দীন কবিতা পুরষ্কার’ প্রদান অনুষ্ঠান এবং কবি সাহিত্যিক মিলন মেলা অনুষ্ঠিত হয়েছে।
ঢাকা কমলাপুর কবি জসিম উদ্দিন সড়কের কবির বাড়িতে সংগঠনেরে সভাপতি আমিনুল রানার সভাপতিত্বে কবি সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর জ্বালানী উপদেষ্টা তৌফিক ই এলাহী।
অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন কবি-ছড়াকার ও সাংবাদিক রফিকুল হক দাদুভাই। অনুষ্ঠানে কবিতায় ‘কবি জসিম উদ্দীন কবিতা পুরষ্কার’ পেয়েছেন কবি ও ছড়াকার সফিউল্লাহ আনসারী।
সংগঠনেরে সাধারন সম্পাদক কবি-ছড়াকার তৌহিদুল ইসলাম কনকের সঞ্চালননায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ছড়াকার সিরাজুল ফরিদ, সাংবাদিক কবি রাজু আলিম, ছড়াকার এম আর মঞ্জু, খুরশীদ আনোয়ার জসীম উদ্দিন, কাইয়ুম নিজামী, হাসনা মওদুদ, আ: গণী মিয়া, বাপ্পি রহমান, কাপ্তান নূর, বাপ্পি সাহা, নাহিদা লিজা, হাই হাফিজ, কুমকুম কবির, কবি হানিফ খান, মোস্তাক আহমাদ, আব্দুল খায়ের, রুমিসহ সারা দেশ থেকে আগত কবিবৃন্দ।
এ বছর কবিতায় কবি আরিফ মঈনুদ্দিন, কবি সফিউল্লাহ আনসারী, শ্যামলী ইসলাম,কবি এরশাদ আহমেদসহ ১০ জনকে ‘কবি জসিম উদ্দীন কবিতা পুরষ্কার’ দেয়া হয়।
সফিউল্লাহ আনসারী কবি ও ছড়াকার হিসেবে লিখে আসছেন তার আবেগ অনুভূতির সুদক্ষ আঁচড়ে আঁচড়ে। কল্পনা, স্বপ্নবাজ আর শব্দ সন্ধানি এই কলম যোদ্ধা ব্যক্তি জীবনে শিক্ষকতা ও সাংবাদিকতা পেশায় নিয়োজিত। নিয়মিত জাতীয় দৈনিকে ছড়া-কবিতা ছাড়াও কলাম লিখেন। একাধীক যৌথ গ্রন্থে লেখা প্রকাশ হলেও গত বছর বইমেলায় বের হয়েছে শিশুতোষ ছড়া-কবিতার বই ছন্দে ছড়ায় শব্দের মিছিল এ বছর বইমেলায় বের হয়েছে কাব্যগ্রন্থ ঢেউয়ের মিনার ও সম্পাদিত যৌথ কাব্যগ্রন্থ খিরু নদীর ঢেউ । সম্পাদনা করছেন সাহিত্যপত্র আমারবাংলা ও নিউজ পোর্টাল ভালুকা নিউজ ডটকম। বিভিন্ন সাহিত্য সংগঠনের সাথে সম্পৃক্ত এই কবির জন্ম ময়মনসিংহের ভালুকা উপজেলার নিভৃত পল্লীতে।
এই পুরষ্কার প্রাপ্তিতে কবি সফিউল্লাহ আনসারী উৎসাহিত ও অনুপ্রাণিত হয়ে সাহিত্য সাধনায় নিজেকে সম্পৃক্ত রাখতে চান পাঠকের মন জয় করে। অনুষ্ঠানে কবিতায় কবি জসিম উদ্দীন কবিতা পুরষ্কার’ কবির হাতে তুলে দেন অনুষ্ঠানে আগত প্রধান অতিথিসহ অন্যন্য অতিথিবৃন্দ।

Check Also

লক্ষ্মীপুর রামগতিতে শিক্ষার্থী আছে নেই বিদ্যালয়

সোহেল হোসেন লক্ষ্মীপুর জেলা প্রতিনিধি: লক্ষ্মীপুরের রামগতি উপজেলার চরবালুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভবনটি মেঘনা নদীর …

Leave a Reply