Breaking News
Home / সাহিত্য / ভালুকায় ভাষা সৈনিক মোস্তফা এম এ মতিন বইমেলায় কবি-সাহিত্যক মিলনমেলা

ভালুকায় ভাষা সৈনিক মোস্তফা এম এ মতিন বইমেলায় কবি-সাহিত্যক মিলনমেলা

সম্মাণনা প্রদান ও সমাপনি অনুষ্ঠান

ভালুকা(ময়মনসিংহ)প্রতিনিধি: ময়মনসিংহের ভালুকায় ভাষা সৈনিক মোস্তফা এম এ মতিন বইমেলায় কবি-সাহিত্যিক মিলনমেলা ও সম্মাণনা প্রদান অনুষ্ঠিত হয়েছে।
উপজেলা পরিষদ চত্বরে ভালুকার কবি-সাহিত্যিকদের সম্মিলিত আয়োজনে কবি ও অধ্যক্ষ মোজাম্মেল হক কিরণের সভাপতিত্বে এ অনুষ্ঠানে স্বরচিত কবিতা পাঠ, উত্তরীয় প্রদান, কবি-সাহিত্যিক, মানবাধীকার কর্মী ও স্বেচ্ছাসেবীদেরকে সম্মাননা প্রদান করা হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ভালুকা পৌরমেয়র ডা. একেএম মেজবাহ উদ্দিন কাইয়ুম। উদ্ভোধন করেন বীর মুক্তিযোদ্ধা আবুল হোসেন মিলন। বিশেষ অতিথি ময়মনসিংহ, ত্রিশাল, ভালুকা, গফরগাঁও ও বিভিন্ন স্থান থেকে আগত কবি-সাহিত্যিক, সংস্কৃতি কর্মী, রাজনৈতিক নেতৃবৃন্দ অংশগ্রহন করেন।
অনুষ্ঠানে কবিতায় বিশেষ অবদানের জন্য ত্রিশাল নজরুল কলেজের অধ্যাপক(অব.) সাব্বির রেজাকে, কাব্যগস্খন্থের জন্য ভালুকা ডিগ্রি কলেজের উপাদক্ষ কামরুজ্জামান তুহিনকে, সংগঠক হিসেবে শহিদ নাজিম উদ্দিন স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোজাম্মেল হক কিরণকে সম্মাণনা ও স্বেচ্ছাসেবী হিসেবে অভ্যূদয়ের ভালুকা সভাপতি আসদুজ্জামান সুমনকে এবং মানবাধীকারকর্মী হিসেবে আফম আফজাল হাসানকে ক্রেস্ট প্রদান করা হয়।
সফিউল্লাহ আনসারী সঞ্চালনায় কবিতা পাঠে অংশ নেন কবি আবুল বাশার শেখ, এস এম সোহেল রানা, ছড়াকার মোহাম্মদ জালাল উদ্দিন, কবি এনামুল হক, প্রভাষক ইমরুল হাসান, কবি শফিকুল ইসলাম শফিক, চাষা চহির, প্রভাষক জাহান আশরাফ, শফিকুল ইসলাম মাস্টার, প্রভাষক শাহরিয়ার কবির, কবি হাসান জাহিদ, আবুল কালাম আযাদ, কবি তাসলিমা খাতুন মুক্তা, নজরুল ইসলাম, শফিকুল ইসলাম সবুজ, মাসুদ রানা, মেহের নিগার বিথী, মেহেদী হাসান আব্দুল্লাহ, মাহবুব মাহিন, ইমরুল মিশু, খালিদ জামিল কাব্য প্রমূখ।
রোববার(২৪ ফেব্রƒয়ারি) মেলার সমাপ্তি দিনে অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ভালুকা সরকারি ডিগ্রি কলেজের অধ্যক্ষ মো: আব্দুর রউফ। প্রধান অতিথি ছিলেন ময়মনসিংহ জেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা কবি বনানী বিশ্বাস। সমাপনি দিনে মোস্তফা এম এ মতিন বইমেলায় কবি সাহিত্যিকদের ব্যাপক উপস্থিতি ও বইপ্রেমিদের পছন্দের বই সংগ্রহে বেশ আগ্রহ লক্ষ করা গেছে। মেলায় অংশ গস্খহনকারী স্টল পরিচালকদের মাঝে মেলা কর্তপক্ষ ক্্েরস্ট প্রদান করেন।

Check Also

এরশাদ আহমেদ’র ছড়া- সূর্যি উঠা

Leave a Reply