Breaking News
Home / সারাবাংলা / দেশীয় সংস্কৃতি চর্চ্চার মাধ্যমে আমদানী নির্ভরতা কমাতে হবে

দেশীয় সংস্কৃতি চর্চ্চার মাধ্যমে আমদানী নির্ভরতা কমাতে হবে

পরিশীলিত দেশীয় সংস্কৃতি চর্চ্চা বৃদ্ধি করে আমদানী নির্ভরতা কমানোর আহ্বান জানিয়েছেন সুধীজনেরা। বক্তাগন বলেন,বিজাতীয় আগ্রাসন থেকে হাজার বছরের সংস্কৃতিকে রক্ষা করতে হলে নতুন প্রজন্মকে বাঙ্গালীর কৃষ্টি ও সংস্কৃতি কে ধারন ও লালন করতে হবে।

আকাশ সংস্কৃতি যেন আমাদের গ্রাস করতে না পারে সেদিকে সবাইকে সজাগ থাকতে হবে। বুধবার ভালুকা সুরবীণা সাংস্কৃতিক সংস্থা আয়োজিত বসন্ত বরণ অনুষ্ঠানে বক্তাগন উপরোক্ত কথা বলেন।

সংগঠনের নির্বাহী পরিচালক ও বাংলাদেশ বেতারের কন্ঠশিল্পী সাংবাদিক রফিকুল ইসলাম রফিকের সভাপতিত্বে অনুষ্ঠানে অংশ নেন ভালুকা পৌরসভার প্যানেল মেয়র আনসারুল ইসলাম সবুজ,সাবেক প্যানেল মেয়র ও ২নং ওয়ার্ড কাউন্সিলর মুখলেছুর রহমান মুকুল,৫নং ওয়ার্ড কাউন্সিলর ছাইদুল ইসলাম,অবসর প্রাপ্ত শিক্ষক নজরুল ইসলাম,আশরাফ উদ্দিন বিএসসি,লিটন তালুকদার,কাইয়ুম হোসেন,আবু তাহের ফকির প্রমুখ।

এ উপলক্ষে পাবলিক হল রোডস্থ সুরবীণা কার্যালয় থেকে বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়। র‌্যালী শেষে সংগঠনের শিল্পীরা সঙ্গীত ও নৃত্য পরিবেশন করে। এ সময় সুরবীণা’র শিল্পী মনির হোসেন,মাহমুদুর রহমান ড্যানী,সাজিদ আহম্মেদ ইমরান,জিল্লুর রহমান জাহিদ,শরিফ হোসেন,রাজিব আহম্মেদ,মাহফুজুর রহমান কাইয়ুম,আনসারুল ইসলাম,রুহুল আমীন,

ফাউজিয়া তাবাসসুম ঐশি,রিয়া রানী বর্মন,অপির্তা মেহরিন,আনিকা রহমান,জিদান,নাজিফা ফাতেমা রিচি,সাকিল,মিনহাজুল ইসলাম নাঈম,আইভি মিতু,আব্দুল্লাহ আল ছাহাব,শিফা,সাদিয়া মাহজাবিন রোজা,নিশাত তাসমিম আনিসা,মোহনা কর্মকার সহ অন্যান্যরা। এ সময় সংগঠনের শিল্পী অভিভাবকগন ছাড়াও স্থানীয় সুধীজন অনুষ্ঠান উপভোগ করেন।

Check Also

নজিপুর পৌরসভা নির্বাচনে বেসরকারী ভাবে আঃলীগ প্রার্থী বাবু বিজয়ী

নজিপুর পৌরসভা নির্বাচনে বেসরকারী ভাবে আঃলীগ প্রার্থী বাবু বিজয়ী   ব্রেলভীর চৌধুরী, নওগাঁ জেলা প্রতিনিধিঃ …

Leave a Reply