Breaking News
Home / সাহিত্য / ৩৩তম অনুপ্রাস প্রতিষ্ঠা বার্ষিকী -২০১৮

৩৩তম অনুপ্রাস প্রতিষ্ঠা বার্ষিকী -২০১৮

প্রেস বিজ্ঞপ্তি
অনুপ্রাস জাতীয় কবি সংগঠনের ৩৩তম বছর পূর্তি ও ৩৪তম বছরে পদার্পন উপলক্ষে চতুর্থ দিন ০৫ অক্টোবর, ২০১৮ বিকাল ৫.০০টায়। সংস্কৃতি বিকাশ কেন্দ্র, পরীবাগ, মাজার গলি, ব্যাংক এশিয়ার পাশে, ঢাকায় প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। পরবর্তী অনুষ্ঠান ১১ অক্টোবর, ২০১৮ বিকাল ৫টায় হাতিরঝিল বিগ বার্গার ক্যাফে, মধুবাগ মসজিদ পয়েন্ট রানার পয়েন্ট বরাবর নীচে অনুষ্ঠিত হবে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে থাকবেন কবি রবিউল হুসাইন। বিশেষ অতিথি শিশু সাহিত্যিক আসলাম সানী। স্মৃতি চারণ কবি ও গীতিকার খোশনূর, সভাপতি, অনুপ্রাস জাতীয় কবি সংগঠন। শুভেচ্ছা বক্তব্য কবি সামসুন্নাহার ফারুক। সভাপ্রধান কবি অনিমেষ বড়াল। সমাপনী বক্তা কবি ও সাংবাদিক শেখ সামসুল হক। সমন্বয়ক কবি তৌহিদুজ্জামান। সঞ্চালনা করবেন অনুপ্রাসের মহাসচিব কবি রীনা তালুকদার, সহযোগীতায় কবি তৌহিদুজ্জামান ও নাজমা আক্তার। এ উপলক্ষে সম্মাননা প্রাপ্তদের অনুভূতি ও প্রেমের কবিতার একটি সংকলন প্রকাশ করা হবে। অনুপ্রাস জাতীয় কবি সংগঠনের সাথে যারা বিরতিহীন ভাবে ১০ বছর এবং ২০ বছর যুক্ত আছেন। তাদেরকে অনুপ্রাস সম্মাননা প্রদান করবে। এই অনুষ্ঠানে কবিতা পাঠ করবেন কবি মামুনুল ইসলাম।

অনুপ্রাস জাতীয় কবি সংগঠন ০৪ সেপ্টেম্বর, ১৯৮৬ সালে যাত্রা শুরু করে এই দীর্ঘ সময়ে বাংলা সাহিত্যের গতিপ্রকৃতি ও বাক্ বদলে বিজ্ঞান কবিতার চর্চা করে অনবদ্য ভূমিকা রেখে চলছে। অনুষ্ঠানের আয়োজনে থাকছে দৈনিক পত্রিকায় অনুপ্রাস পাতা’র বিশেষ ক্রোড়পত্র প্রকাশ, আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান। ৪ দিন ব্যাপী এ অনুষ্ঠানে দেশ বিদেশ থেকে প্রায় ৫০০ শতাধিক কবি, সাহিত্য ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব এবং অতিথির শুভাগমন ঘটেছে।

Check Also

এরশাদ আহমেদ’র ছড়া- সূর্যি উঠা

Leave a Reply