Home / জাতীয় / ভালুকার পল্লীতে ঔষধ কারখানার সন্ধান

ভালুকার পল্লীতে ঔষধ কারখানার সন্ধান

ভালুকা(ময়মনসিংহ) প্রতিনিধি : ময়মনসিংহের ভালুকা উপজেলার হবিরবাড়ী ইউনিয়নের আমতলী মাদুরভিটা এলাকার নিভৃত পল্লীতে ষ্টার ল্যাবরেটরিজ নামে একটি ঔষধ কারখানার সন্ধান পাওয়া গেছে। যেখানে হারবাল ঔষধের পাশাপাশি দেশী বিদেশী দামী ঔষধের লেবেল পাওয়া ও প্যাকেটজাত ঔষধ রয়েছে।
সোমবার (২৭ আগষ্ট) হবিরবাড়ী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান তোফায়েল আহম্মেদ বাচ্চু, উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদ কামাল ও ভালুকা মডেল থানার ওসি তদন্ত মাজাহারুল ইসলাম খবর পেয়ে ওই কারখানায় অভিযান চালান।
কারখানার অভ্যন্তরে বিভিন্ন কক্ষের ফোরে ট্যাবলেট, ক্যাপসুল, ঔষধের বোতল, লেবেল, যন্ত্রপাতি, কেমিকেল ইত্যাদি অস্বাস্থ্যকর পরিবেশে ছড়ানো অবস্থায় পাওয়া যায়।
ওই কারখানার এডমিন ম্যানেজার গৌতম বনিক রানা গনমাধ্যমকে জানান উপজেলার জামিরদিয়া গ্রামের রিয়াজ আহম্মেদ ও জনৈক আলমগীর হোসেনের মালিকানায় পার্বতীপুর দিনাজপুরের নিউ ভেন্টিস ল্যাব: লি: নামে লাইসেন্সে ষ্টার ল্যাবরেটরিজ নাম দিয়ে উপজেলার হবিরবাড়ী আমতলী এলাকার মাদুরভিটার নিভৃত পল্লীতে যৌন উত্তেজক হারবাল ট্যবালেট ও ক্যাপসুলসহ বিভিন্ন ঔষধ কারখানায় তৈরী হচ্ছে।
এ কারখানায় তৈরী ঔষধ জনস্বাস্ব্যের জন্য কতটুকু নিরাপদ তা পরীক্ষার জন্য বিভিন্ন ঔষধের স্যাম্পল, লেবেল সহ কারখানার দায়িত্বে নিয়োজিত এডমিন গৌতম বণিক রানা ও ক্যামিষ্ট হাকিম মোঃ কামরুজ্জামান কে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়ে আসা হয়েছে বলে ভালুকা মডেল থানার ওসি (তদন্ত) মাজাহারুল ইসলাম জানান।

Check Also

ইভ্যালির সিইও রাসেল ও তার স্ত্রীকে গ্রেপ্তার করেছে র‌্যাব

অনলাইন ডেস্ক- ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মোহাম্মদ রাসেল ও চেয়ারম্যান শামীমা নাসরিনকে …

Leave a Reply